Home রাজনীতি নির্বাচনে উত্তেজনা থাকবেই, প্রাণহানি কাম্য নয়: তাজুল ইসলাম

নির্বাচনে উত্তেজনা থাকবেই, প্রাণহানি কাম্য নয়: তাজুল ইসলাম

51
0
SHARE

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন প্রসঙ্গে স্থানীয় সরকারমন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা থাকবেই। তবে একজন মানুষের প্রাণহানি হোক সেটা আমরা চাই না।

বিশ্বের অনেক দেশের নির্বাচনই উত্তেজনাপূর্ণ হয় উল্লেখ করে তিনি বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করতে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট রয়েছে।

মঙ্গলবার (৩১ মে) যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, নির্বাচনকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গেও অনেক মানুষ মারা গেছে। তবে কুমিল্লা সিটির নির্বাচনকে কেন্দ্র করে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা আমরা চাই না।

দলীয় প্রার্থী আলাদা সুবিধা পাচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিষয়টি তা নয়। কুমিল্লা সিটিতে আওয়ামী লীগের প্রার্থী একজন আর দুইজন বিএনপি প্রার্থী স্বতন্ত্র হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। তারা দলীয় প্রতীকে নির্বাচন করছেন না।

নির্বাচন কমিশন নির্বাচনের আয়োজন করবে উল্লেখ করে স্থানীয় সরকারমন্ত্রী আরও বলেন, কমিশনের নির্দেশ সবাই মেনে চলবে।

এর আগে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দেখা করেন। ওই বৈঠকে গ্রামীণ ও নগর স্বাস্থ্য খাতে সহযোগিতা করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন মার্কিন রাষ্ট্রদূত।