Home খেলা রাতে মহাদেশকে জেতানোর লড়াইয়ে নামছে আর্জেন্টিনা-ইতালি

রাতে মহাদেশকে জেতানোর লড়াইয়ে নামছে আর্জেন্টিনা-ইতালি

55
0
SHARE

চ্যাম্পিয়নস লিগ ফাইনালের রেশ না কাটতেই বাংলাদেশ সময় আজ রাতেই তারার মেলা বসবে ইংল্যান্ডের ওয়েম্বলিতে। যেখানে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হচ্ছে লাতিন চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও ইউরোপীয় চ্যাম্পিয়ন ইতালি।

আর্জেন্টিনা-ইতালির মধ্যেকার ম্যাচটি শুরুতে নিয়মরক্ষার ম্যাচ মনে হলেও যতই দিন গড়িয়েছে বেড়েছে উত্তাপ। বিশেষ করে ফিফার স্বীকৃতি পাওয়ায় ‘ফাইনালিসিমা’ নামের এই ম্যাচের গুরুত্বও এখন বেড়ে গেছে। এই ম্যাচটি অতিরিক্ত সময়ে খেলা গড়াবে না। ৯০ মিনিট পরই সরাসরি পেনাল্টি শুটআউটে চলে যাবে খেলা।

গত বছরের কোপা আমেরিকা শিরোপা জয়ের পর এবার মেসির সামনে জাতীয় দলের হয়ে আরেকটি শিরোপা জেতার হাতছানি।

বিশ্বকাপ সামনে রেখে এই ম্যাচকে পাখির চোখ করেছেন মেসিরা। ব্যাপারটি জানিয়েছেন তিনি নিজেই, ‘এটা নিছক একটা ম্যাচ নয়; ফিফা স্বীকৃত প্রতিযোগিতা। আর্জেন্টিনার মানুষ ও সমর্থকদের জন্য আরেকটি শিরোপা আনতে যাচ্ছি।’

দারুণ কিছু পরিসংখ্যান সঙ্গী করে আজটা ম্যাচটা খেলতে নামবে আর্জেন্টিনা। গত মার্চে সর্বশেষ খেলা ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ড্র করলেও ২০১৯ সালের জুলাই মাস থেকে অপরাজিত আছে আলবেসিলেস্তেরা। ইতালির বিপক্ষেও এই ধারাবাহিকতায় ছেদ চাইবে না মেসির আর্জেন্টিনা।

এক বছর ধরে রোলারকোস্টার রাইডে নানা ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হয়েছে ইতালি। বাছাইপর্বের বাধা পেরোতে না পেরে আবার বিশ্বকাপে দর্শকের ভূমিকায় থাকতে হবে তাদের। তাই নিজেদের আত্মবিশ্বাস ফিরে পেতেও ইতালির কাছে মহাগুরুত্বপূর্ণ হয়ে উঠেছে ম্যাচটি।