Home খেলা বন্যার অবনতিতে সিলেটে হচ্ছে না মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচ

বন্যার অবনতিতে সিলেটে হচ্ছে না মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচ

6
0
SHARE

সিলেটে বন্যা পরিস্থিতি অবনতির কারণে মা‌লয়ে‌শিয়া ও বাংলা‌দেশ জাতীয় নারী ফুটব‌ল দ‌লের ম্যাচ দুটি সি‌লেট জেলা স্টে‌ডিয়া‌মের প‌রিব‌র্তে কমলাপুর স্টে‌ডিয়া‌মে অনুষ্ঠিত হবে। এছাড়া বিপিএল ফুটবলে সিলেট ভেন্যুর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মুন্সিগঞ্জ জেলা স্টেডিয়ামে। ভেন্যু বদল ছাড়াও ২০ জুন রহমতগঞ্জ ও বসুন্ধরা কিংসের মধ্যকার ম্যাচটি সময় বদলে মাঠে গড়াবে ২১ জুন।

আগস্টে ভারতে সাফ চ্যাম্পিয়নশিপ। তাই এ টুর্নামেন্টকে সামনে রেখে প্রস্তুতি হিসেবে মালয়েশিয়ার বিপক্ষে ২৩ ও ২৬ জুন ফিফা উইন্ডোর দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সিলেট জেলা স্টেডিয়ামে। তবে বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় সেখান থেকে ভেন্যু সরিয়ে নিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ শুক্রবার (১৭ জুন) এই প্রসঙ্গে বলেন, ‘সিলেটে টানা বৃষ্টি হচ্ছে। সিলেট ডিএফএ থেকে আমাদের কাছে সার্বক্ষণিক ছবি, ভিডিও দিয়ে মাঠের পরিস্থিতি দেখানো হয়েছে। বাফুফে মহিলা কমিটি সার্বিক দিক বিবেচনা করে সিলেটের ম্যাচ দু’টো ঢাকায় বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আয়োজন করার সিদ্ধান্ত নেয়।’

এদিকে শুধু মেয়েদের আন্তর্জাতিক ম্যাচ নয় ছেলেদের বিপিএলের ম্যাচ আয়োজন নিয়ে দুশ্চিন্তায় আছে বাফুফে। আগামী ২০ জুন সিলেটে রহমতগঞ্জ ও বসুন্ধরা কিংসের মধ্যকার ম্যাচ ছিল। সেই ম্যাচের ভেন্যু ও সময় বদলেছে। সিলেট জেলা স্টেডিয়ামে রহমতগঞ্জের হোম ছিল।

তবে বন্যার কারণে সেখানে এখন ম্যাচ আয়োজন অসম্ভব হয়ে পড়েছে। তাই ম্যাচটি আগামী ২১ জুন মুন্সিগঞ্জে আয়োজনের সিদ্ধান্ত নিয়ে বাফুফে। তাছাড়া বন্যা পরিস্থিতি দীর্ঘায়িত হলে বাকি ম্যাচগুলোও সেখান থেকে সরিয়ে মুন্সিগঞ্জে স্থান্তারিত হতে পারে।

এ বিষয়ে সোহাগ বলেন, ‘সিলেট ভেন্যুটি ঢাকা আবাহনী ও রহমতগঞ্জের। এই দুই দলের পরবর্তী হোম ম্যাচগুলোর কি হবে এই বিষয়ে সামনে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।’