Home জাতীয় শিশু অধিকার সুরক্ষা সংবিধানে অন্তর্ভূক্ত করেছিলেন বঙ্গবন্ধু : স্পিকার

শিশু অধিকার সুরক্ষা সংবিধানে অন্তর্ভূক্ত করেছিলেন বঙ্গবন্ধু : স্পিকার

SHARE

শিশু অধিকার সুরক্ষায় সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে শিশুদের সুরক্ষার বিষয়টি অন্তর্ভুক্ত করেছিলেন। বঙ্গবন্ধু ১৯৭৪ সালে শিশু আইন প্রণয়নের মাধ্যমে শিশুর কল্যাণ ও সুরক্ষার উদ্যোগ নিয়েছিলেন।

আজ রবিবার রাজধানীর হোটেল রেডিসন ব্লু’তে ওয়ার্ল্ড ভিশন এর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সিনিয়র ডিরেক্টর (অপারেশন্স এন্ড প্রোগ্রাম কোয়ালিটি) চন্দন জেড গোমেজ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ল্ড ভিশনের সাউথ এশিয়া প্যাসিফিক অফিসের রিজিওনাল লিডার চেরিয়্যান থমাস এবং ইউএস অ্যাম্বাসি অব বাংলাদেশের ডেপুটি চীফ অব মিশন হেলেন লাফেভ।

স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর সুরেশ বার্টলেট।

অনুষ্ঠানে স্পিকার বলেন, শিশুরা আজকের এবং ভবিষ্যতের লিডার। শিশুদের সার্বিক সুরক্ষায় সরকার কাজ করে যাচ্ছে। এই কাজে সরকারের পাশাপাশি বেসরকারি বিশেষ করে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। এসডিজি অর্জনে সম্মিলিত পদক্ষেপ জরুরী বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে ওয়ার্ল্ড ভিশনের পক্ষ থেকে স্পিকারের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। এ সময় স্পিকার বাংলাদেশের জনগণকে সামগ্রিকভাবে সহায়তা, বিশেষ করে শিশুদের এবং দূর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে থেকে কাজ করায় ওয়ার্ল্ড ভিশনকে ধন্যবাদ জানান।

শুরুতে আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে স্পিকার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও ওয়ার্ল্ড ভিশনের পতাকা উত্তোলন, মোমবাতি প্রজ্জ্বলন ও বেলুন উড্ডয়নের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন।