Home জাতীয় আরও ৫৩ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আরও ৫৩ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

11
0
SHARE

গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৫৩ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন মোট ৩৪৬ জন ডেঙ্গুরোগী। এসময় ডেঙ্গুতে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

শুক্রবার (১২ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

এতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু করে শুক্রবার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরও ৫৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তদের মাঝে ৫০ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আর ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন তিনজন।

এদিকে মোট ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৭৪ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৭২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ১২ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৩ হাজার ৫৫১ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩ হাজার ১৮৯ জন।

এছাড়া এই আট মাসে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৯৮২ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৭০২ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৫৬৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮৭ জন।

এদিকে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ১৬ জনের। এবছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে ১০৫ জনের মৃত্যু হয়েছিলো।