Home খেলা রানিকে শ্রদ্ধা জানাতে ১৩ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ছিলেন বেকহ্যাম

রানিকে শ্রদ্ধা জানাতে ১৩ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ছিলেন বেকহ্যাম

6
0
SHARE

সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য রানি দ্বিতীয় এলিজাবেথের কফিন বর্তমানে লন্ডনের ওয়েস্টমিনস্টার হলে রাখা হয়েছে। সোমবার অন্ত্যষ্টিক্রিয়ার আগ পর্যন্ত এখানেই থাকবেন রানির কফিন। হাজারো সাধারণ জনগনের সাথে রানির প্রতি শেষ শ্রদ্ধা জানাতে শুক্রবার উপস্থিত ছিলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও ইন্টার মিয়ামির মালিক ডেভিড বেকহ্যাম। দীর্ঘ লাইনে বেকহ্যামকে প্রায় ১৩ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে বলে জানা গেছে।

সবার সঙ্গে দীর্ঘ লাইনে থেকে রানির কফিনে শ্রদ্ধা জানান ৪৭ বছর বয়সী বেকহ্যাম। ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক এই মিডফিল্ডার বলেছেন বৃহস্পতিবার রাত ২.১৫ থেকে তিনি লাইনে অপেক্ষা করছেন। শুক্রবার দুপুর পর্যন্ত তিনি লাইনেই ছিলেন। এ সময় লাইনে দাঁড়ানো অন্যদের সঙ্গে চিপস, ডোনাট ও মিষ্টি খেয়েছেন বলেও বেকহ্যাম জানিয়েছেন।

রানির ৭০ বছরের শাসনামলে বেশ কয়েকবারই তাঁর সঙ্গে সাক্ষাতের সুযোগ হয়েছে বেকহ্যামের। টেলিভিশন ফুটেজে দেখা গেছে বেকহ্যাম যখন ওয়েস্টমিনস্টার হলে রানির কফিনের পাশ দিয়ে যাচ্ছিলেন তখন তার চোখে পানি ছিল। বেলা ৩.২৫ মিনিটে বেকহ্যাম কফিনের সামনে যান এবং মাথা নিচু ও চোখ বন্ধ করে কিছুক্ষণ দাঁড়িয়ে রানির প্রতি শ্রদ্ধা জানান।

ইংলিশ ফুটবলে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ২০০৩ সালে বেকহ্যাম রানির কাছ থেকে অর্ডার অব দ্য ব্রিটিশ এম্পায়ার (ওবিই) খেতাব অর্জণ করেন। এ জন্য সব সময়ই নিজেকে সৌভাগ্যবান দাবি করেছেন বেকহ্যাম। ইংল্যান্ডের জার্সি গায়ে ১৯৯৬-২০০৯ সাল পর্যন্ত বেকহ্যাম ১১৫টি ম্যাচ খেলে ১৭ গোল করেছেন। তিনটি বিশ্বকাপে তিনি ইংল্যান্ডকে প্রতিনিধিত্ব করেছেন।

বর্ণাঢ্য ক্যারিয়ারে জিতেছেন ছয়টি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। ২০১২ সালে অবসরে যাবার আগে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, এল এ গ্যালাক্সি, এসি মিলান ও পিএসজিতে খেলেছেন।