Home খেলা আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের দিনক্ষণ জানালেন রোনালদো

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের দিনক্ষণ জানালেন রোনালদো

5
0
SHARE

আন্তর্জাতিক ফুটবল থেকে কবে অবসর নেবেন পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো? কাতার বিশ্বকাপেই কি শেষবার পর্তুগালের জার্সি গায়ে মাঠে নামতে দেখা যাবে তাকে? এমন সব জল্পনার মাঝে অবসর নিয়ে মুখ খুললেন রোনালদো। জানালেন, এখনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ার কোনও পরিকল্পনা তার নেই। আপাতত ২০২৪ সালের ইউরো কাপ পর্যন্ত খেলা চালিয়ে যাবেন তিনি।

পর্তুগাল ফুটবল ফেডারেশন রোনালদোকে ‘কুইনস ডে অওরো’ পুরস্কার দিয়েছে। দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সব থেকে বেশি গোল করার জন্য এই পুরস্কার দেয়া হয়েছে তাকে। সেই পুরস্কার অনুষ্ঠানে রোনালদো বলেন, আমার খেলা এখনও শেষ হয়নি। এখনও আমাকে অনেক দিন দেখতে পাবেন। বিশ্বকাপ ও ইউরো কাপ খেলতে চাই। আমার লক্ষ্য এখনও দেশের হয়ে অনেক গোল করা।

পর্তুগালের হয়ে ১৮৯ ম্যাচে ১১৭ গোল করেছেন তিনি। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে রিপাবলিক অফ আয়ারল্যান্ডের হয়ে জোড়া গোল করে ইরানের আলি দায়ির নজির ভাঙেন তিনি। নভেম্বরে পর্তুগালের হয়ে কাতার বিশ্বকাপ খেলতে নামবেন রোনালদো। এটিই তার শেষ বিশ্বকাপ কি না সে বিষয়ে এখনও কিছু জানাননি তিনি।

ক্লাব ফুটবলে ম্যানচেস্টার ইউনাইটেডে তিনি আর খেলবেন কি না তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। মৌসুমের শুরুতে অনেক ক্লাব তাকে নিতে আগ্রহ দেখিয়েছিল। ম্যানইউর সঙ্গে তার সম্পর্কেও কিছুটা অবনতি হয়েছিল। তবে আপাতত তিনি ক্লাব ছাড়ছেন না বলে জানিয়েছেন রোনালদো। যদিও এই মৌসুমে প্রিমিয়ার লিগে খুব কম ম্যাচে ম্যানচেস্টারের হয়ে প্রথম একাদশে খেলেছেন সিআরসেভেন। কয়েকটি ম্যাচে পরিবর্ত ফুটবলার হিসাবে নামানো হয়েছে তাকে। ইউরোপা লিগে এফসি শেরিফের বিরুদ্ধে শেষ গোল করেছেন সিআরসেভেন।