Home আইন আদালত আয়াত হত্যা মামলায় আরও ৭ দিনের রিমান্ডে আবির

আয়াত হত্যা মামলায় আরও ৭ দিনের রিমান্ডে আবির

35
0
SHARE

চট্টগ্রামে আলোচিত শিশু আলিনা ইসলাম আয়াত হত্যার ঘটনায় গ্রেপ্তার আবির আলীকে আরও ৭ দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
আজ সোমবার দুপুর সোয়া ১২টার দিকে পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে জেলার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবদুল হালিম আসামির দ্বিতীয় দফা রিমান্ড আদেশ দেন।
বিষয়টি নিশ্চিত করেছেন আয়াত হত্যা মামলার আইনজীবী গোলাম মাওলা মুরাদ।
তিনি বলেন, বাদীপক্ষ এখনো আইনজীবী নিয়োগ করেনি। তাই আমি স্বতঃপ্রণোদিত হয়ে বাদীর পক্ষে দাঁড়িয়েছি। তদন্তকারী সংস্থা তার ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন আদালতে, আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছে।
গত ১৫ নভেম্বর চট্টগ্রামের ইপিজেড থানার বন্দরটিলার নয়ারহাট বিদ্যুৎ অফিস এলাকার বাসা থেকে পার্শ্ববর্তী মসজিদে পড়তে যাওয়ার সময় নিখোঁজ হয় পাঁচ বছর বয়সী আলিনা ইসলাম আয়াত। পরদিন এ ঘটনায় ইপিজেড থানায় নিখোঁজের সাধারণ ডায়েরি করেন তার বাবা সোহেল রানা।
নিখোঁজের ৯ দিন পর সিসিটিভি ফুটেজ দেখে জড়িত সন্দেহে আয়াতের পরিবারের ভাড়াটিয়া আবির আলীকে আটকের কথা জাানায় পিবিআই। পিবিআইয়ের দাবি, আটকের পর আয়াতকে খুন ও লাশ গুম করার কথা স্বীকার করেছেন তিনি।
মূলত ১৫ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে আয়াতকে অপহরণ চেষ্টার সময় শ্বাসরোধে তিনি তাকে হত্যা করেন বলে অভিযোগ।
পরে শনিবার প্রথমবার আবিরকে দুই দিনের রিমান্ডে পায় পুলিশ। রিমান্ডে থাকাকালীন তাকে নিয়ে আয়াতের খণ্ডিত মরদেহ উদ্ধারে সাগরপাড়ে অভিযান চালিয়েছে পিবিআই।