Home খেলা নেইমারকে নিয়ে বাবা ও সহকারী কোচের দু’রকম মন্তব্যে ধোঁয়াশা

নেইমারকে নিয়ে বাবা ও সহকারী কোচের দু’রকম মন্তব্যে ধোঁয়াশা

34
0
SHARE

গ্রুপ পর্বে টানা দুই জয়ে শেষ ষোলো নিশ্চিত ব্রাজিলের। ম্যাচ জয়ের ছন্দে থাকলেও স্বস্তিতে নেই সেলেসাওরা। কারণ দলটির প্রাণভোমরা নেইমার জুনিয়র পড়েছেন ইনজুরিতে। একে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি তিনি। ক্যামেরুনের বিপক্ষে তিনি খেলবেন না ব্রাজিল টিম ম্যানেজমেন্ট আগেই জানিয়ে দিয়েছে।
আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবে ব্রাজিল। বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে গড়াবে ব্রাজিল-ক্যামেরুনের ম্যাচটি। ৫ ডিসেম্বর রাতে সেলেসাওদের শেষ ষোলোর ম্যাচ। অথচ নেইমার এখন অনুশীলনে ফিরতে পারেননি!
ট্রেনিংয়ে ফিরে দু’দিনে পূর্ণ ফিট হয়ে মাঠে নামা প্রায় অসম্ভব। দলের সেরা খেলোয়াড়কে ছাড়াই ব্রাজিল শেষ ষোলোর ম্যাচ খেলবে এটাও এক প্রকার নিশ্চিত। তবে কোয়ার্টার ফাইনালে ওঠলে নেইমারকে পাবে তো?
নেইমারকে নিয়ে তার বাবা নেইমার সিনিয়রের মন্তব্য ইতোমধ্যে ব্রাজিল সমর্থকদের কপালে ভাঁজ ফেলার মতো। তিনি একটু ঘুরিয়ে মন্তব্য করেছেন যে, তিনি আশাবাদী ব্রাজিল আসরের ফাইনাল খেলবে এবং নেইমারও মাঠে থাকবে।
এদিকে ব্রাজিলে সহকারী কোচ ক্লিভার জাভিয়ের বলেছেন, ‘তারা উন্নতি করছে (ইনজুরিতে পড়া ফুটবলাররা)। আমাদের মনোযোগ এখন ক্যামেরুন ম্যাচে। এরপর তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া শুরু করবো। এরই মধ্যে আমরা তাদের ফেরার বিষয়ে পরিকল্পনা প্রস্তুত করেছি।’-ওয়াশিংটন পোস্ট।
নেইমারের বাবাও তার ছেলের ফেরার বিষয়ে আশার কথা বলেছেন। তবে তার মন্তব্যের মধ্যে ‘ফাইনাল’ শব্দটা থাকায় নেইমারের ফিট হয়ে মাঠে ফেরা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।
নেইমার সিনিয়র বলেছেন, ‘নেইমার দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ সে দলকে এবং তার সতীর্থদের উৎসাহ দিতে পারে। সে মাঠে থাকলে পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন থাকে। কারণ সে নাম্বার ওয়ান। আমি বিশ্বাস করি, ফাইনাল ম্যাচে নেইমার মাঠে থাকবে এবং সতীর্থদের সঙ্গে বিশ্বকাপ জিততে সর্বোচ্চটা দেবে।’