Home খেলা মেসির অন্য রকম ‘প্রথম’

মেসির অন্য রকম ‘প্রথম’

37
0
SHARE

উৎসবের মঞ্চটা প্রস্তুতই ছিল। সেটাকে নিজের মতো করে সাজালেন লিওনেল মেসি। অস্ট্রেলিয়ার বিপক্ষে পেশাদার ক্যারিয়ারের হাজারতম ম্যাচ খেলতে নেমে করলেন অসাধারণ এক গোল ও দলকে নিয়ে গেলেন কোয়ার্টার ফাইনালে।
৩৫ বছরের এ তারকা নকআউটের প্রথম ম্যাচেও বেশ কিছু রেকর্ড ভেঙেছেন। অজিদের বিপক্ষে করা গোলটি ছিল জাতীয় দলের জার্সিতে তার ৯৩তম আর সব মিলিয়ে ৭৮৯তম গোল। আর বিশ্বকাপে নবম।
এই গোলে তিনি বিশ্বকাপের গোল সংখ্যা ছাড়িয়ে গেছেন কিংবদন্তি ম্যারাডোনাকে। তার সামনে ১০ গোল নিয়ে আছেন আরেক আর্জেন্টাইন গ্রেট গ্যাব্রিয়েল বাতিস্তুতা।
এতগুলো অর্জনের ভিড়ে নতুন এক অর্জন যোগ হয়েছে তার ব্যক্তিগত রেকর্ডে। এই প্রথম বিশ্বকাপের নকআউট পর্বে গোল করলেন সর্বকালের অন্যতম সেরা এ ফুটবলার। এর আগে বিশ্বকাপে তার করা ৮টি গোলই এসেছে গ্রুপপর্বে।

২০০৬ সালে বিশ্বকাপে মেসি করেন ১ গোল। ২০১০-এ জালের দেখা পাননি। ২০১৪ সালের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের পাশাপাশি করেন ৪ গোল। আর ২০১৮-তে তার পা থেকে আসে ১ গোল। এবারে এখন পর্যন্ত করেছেন ৩টি।
বিশ্বকাপে নকআউটে ৯টি ম্যাচ খেলেছেন তিনি এবারেরটিসহ। মোট ৭৯১ মিনিট নকআউটে খেলে ২৪টি শটের পর প্রথম গোল পেলেন মেসি।
নেদারল্যান্ডসের বিপক্ষে নিজের রেকর্ডটা আরও উন্নত করে নিতে নিশ্চিতভাবেই মুখিয়ে থাকবেন তিনি। ডাচদের বিপক্ষে মেসির অনন্য এক রেকর্ড রয়েছে। নেদারল্যান্ডসের বিপক্ষে কখনই পরাজয়ের স্বাদ পাননি আর্জেন্টিনার নম্বর টেন।