Home খেলা শক্ত আছি, আশায় আছি ভালো কিছুর : পেলে

শক্ত আছি, আশায় আছি ভালো কিছুর : পেলে

34
0
SHARE

ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে শারীরিকভাবে ‘শক্ত’ আছেন, আশায় আছেন ভালো কিছুর।
গুরুতর অবস্থা নিয়ে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি পেলের ইনস্টাগ্রামে এ তথ্য কথা জানানো হয় বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে।
কিংবদন্তি এই ফুটবলারের সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে যখন উদ্বেগ তার ভক্ত ও শুভাকাঙক্ষীদের মধ্যে, তখন জানা গেল কিছুটা স্বস্তির এ খবর।
পেলের ইনস্টাগ্রামে লেখা হয়েছে, ‘বন্ধুরা, সবাইকে শান্ত ও ইতিবাচক থাকুন। অনেক আশায় আছি, আমি শক্ত আছি। আগের মতোই চিকিৎসা নিচ্ছি। মেডিক্যাল ও নার্সিং টিম আমাকে যে সেবা দিচ্ছে তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই।’
তিনি বলেন, ‘আমার ঈশ্বরের প্রতি অনেক বিশ্বাস আছে এবং সারা বিশ্ব থেকে পাওয়া ভালোবাসার প্রতিটি বার্তাই আমাকে শক্তিতে ভরপুর রাখে।’
গুরুতর শারীরিক অবস্থাতেও ব্রাজিল ও বিশ্বকাপকে ভোলেননি পেলে। তিনি লিখেছেন, ‘বিশ্বকাপে ব্রাজিলকেও দেখুন!’
হাসপাতালের এক বিবৃতিতে পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানানো হয়েছে।
এর আগে স্থানীয় সময় শনিবার এই কিংবদন্তির শারীরিক অবস্থা আরও সঙ্কটজনক বলে জানানো হয়।
ব্রাজিলের সংবাদপত্র ‘ফোলহা ডে সাও পাওলো’র প্রতিবেদনে বলা হয়, পেলেকে রাখা হয়েছে ‘প্যালিয়াটিভ কেয়ার’-এ। কেমোথেরাপি কাজ করছে না তার শরীরে।
প্যালিয়াটিভ কেয়ার একটি বিশেষ ব্যবস্থা। মুমূর্ষু রোগীদের এই ব্যবস্থায় নেয়া হয়। যখন রোগীর শরীরে কোনও চিকিৎসা কাজ করে না, তখনই তাকে প্যালিয়াটিভ কেয়ারে রাখা হয়।
গত বৃহস্পতিবার শ্বাসতন্ত্রের সংক্রমণ ও শরীর ফুলে যাওয়ায় ৮২ বছর বয়সী পেলেকে হাসপাতালে নেয়া হয়। এমন একসময় তিনি হাসপাতালে ভর্তি হন, যখন কাতারে বিশ্বকাপে লড়ছেন তার উত্তরসূরীরা।
কয়েক বছর ধরেই ক্যানসারের চিকিৎসা নিচ্ছেন পেলে। গত বছর তার কোলন টিউমারও ধরা পড়ে। শারীরিক অবস্থা আগের চেয়ে খারাপ হওয়ায় তাকে আর সেভাবে প্রকাশ্যে দেখা যায় না এখন।
১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপজয়ী অ্যাডসন অ্যারানটিস দো নাসিমেন্তো বিশ্বজুড়ে পরিচিত পেলে নামেই। তাকে বলা হয় সর্বকালের সেরা ফুটবলার।