Home জাতীয় মতিঝিল কেন বিএনপির এত পছন্দ, প্রশ্ন তথ্যমন্ত্রীর

মতিঝিল কেন বিএনপির এত পছন্দ, প্রশ্ন তথ্যমন্ত্রীর

13
0
SHARE

মতিঝিলের রাস্তা ঢাকার ব্যস্ততম সড়কগুলোর একটি। জনসভা করার জন্য এটা কেন বিএনপির এত পছন্দ তা জানতে চেয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, যেখানে অনেক ব্যাংক, বিমা আছে, অনেক ব্যবসায় প্রতিষ্ঠান আছে। এটা কেন তাদের এত পছন্দ। এর পেছনে গভীর ষড়যন্ত্র আছে।’
মঙ্গলবার (৬ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় বিএনপির জনসভা করার জন্য এই নতুন ভেন্যু চাওয়া নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।
তিনি বলেন, পুলিশের সঙ্গে বৈঠকে বিএনপিই সোহরাওয়ার্দী উদ্যান চেয়েছিল। সোহরাওয়ার্দী উদ্যান যখন তাদের বরাদ্দ দেওয়া হলো, যেখানে বাংলাদেশের সব বড় বড় জনসভা হয়েছে, যে ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছেন, যেখানে পাকিস্তানিরা আত্মসমর্পণ করেছে, সেখানে তারাও অতীতে বড় বড় সমাবেশ করেছে। আমরা তো নিয়মিতই করি।
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জনসভার জন্য নয়াপল্টনের ভেন্যু বদলে যে নতুন ভেন্যু চেয়েছে সেখানেও জমায়েত সড়কেই হবে। আবার সেই এলাকাটি আরও বেশি সংবেদনশীল। কারণ, এর আশপাশেই দেশের অন্যতম প্রধান বাণিজ্যিক এলাকা মতিঝিলের অবস্থান।
তথ্যমন্ত্রী বলেন, তারা যে বলছে অন্য রাস্তা বা মতিঝিলের রাস্তা। মতিঝিল ঢাকার ব্যস্ততম সড়কগুলোর একটি। এটা কেন তাদের এত পছন্দ? এর পেছনে গভীর ষড়যন্ত্র আছে।
মন্ত্রী বলেন, বিএনপি আসলে কোনও জনসভা করতে চায় না। তারা এটিকে ইস্যু বানাতে চায় এবং দেশে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করার চেষ্টায় আছে।
তিনি বলেন, আমাদের দলেরও কর্তব্য আছে। কেউ বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করলে আমাদের দলের নেতাকর্মীরা দেশের মানুষকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করবে। এ দেশের মালিক জনগণ। কে ক্ষমতায় থাকবে কে থাকবে না সেটি নির্ধারণ করবে জনগণ। এখানে কূটনীতিকদের বেশি কথা বলার সুযোগ নেই। দুঃখজনক হলেও সত্য, বিএনপি ক্ষণে ক্ষণে কূটনীতিকদের কাছে ছুটে যায়। তাদের কাছে বারবার ছুটে গিয়ে বিএনপি নিজেদের দেউলিয়াত্ব প্রকাশ করছে বলেও জানান তিনি।