Home অন্যান্য বাংলাদেশের অর্থনীতি সঠিক পথে রয়েছে: সমাজকল্যাণমন্ত্রী

বাংলাদেশের অর্থনীতি সঠিক পথে রয়েছে: সমাজকল্যাণমন্ত্রী

54
0
SHARE

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, করোনার অভিঘাত সফলভাবে মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতি সঠিক পথে রয়েছে। দেশের ভৌত অবকাঠামো ও সামাজিক নিরাপত্তা খাতে গৃহীত উন্নয়ন কর্মসূচিসমূহও সফলভাবে বাস্তবায়িত হচ্ছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর আয়োজনে ব্যবসা ব্যবস্থাপনা এবং সামাজিক বিজ্ঞান: মহামারি পরবর্তী যুগে চ্যালেঞ্জ এবং এগিয়ে যাওয়ার উপায় বিষয়ক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. এ ওয়াই মো. আবদুল্লাহ

মন্ত্রী বলেন, করোনা অতিমারির সময়ে বিশ্বের অধিকাংশ দেশের অর্থনীতি যখন টালমাটাল, তখনো বাংলাদেশের প্রবৃদ্ধি ছিল ধনাত্নক। বৈশ্বিক মন্দা চলাকালীনও দেশের মেগা প্রকল্পসমূহ থেমে থাকেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে এরই মধ্যে পদ্মা সেতু ও মেট্রোরেল উদ্বোধন হয়েছে।

মন্ত্রী আরও বলেন, ভৌত অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি করোনা পরবর্তী সংকট থেকে উত্তরণের জন্য সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে বরাদ্দ বাড়িয়ে উপকারভোগীর সংখা বাড়িয়েছে। মন্ত্রী করোনা পরবর্তী চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা, গবেষণা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।