Home খেলা কনওয়ের সেঞ্চুরিতে বড় স্কোরের পথে নিউজিল্যান্ড

কনওয়ের সেঞ্চুরিতে বড় স্কোরের পথে নিউজিল্যান্ড

31
0
SHARE

করাচিতে প্রথম টেস্টে রানবন্যা বইয়ে দিয়েছিলো পাকিস্তান এবং নিউজিল্যান্ডের ব্যাটাররা। যে কারণে ম্যাচের ফল দেখতে পায়নি কেউ। হয়েছিলো নিষ্প্রাণ ড্র। দ্বিতীয় টেস্টও অনুষ্ঠিত হচ্ছে একই মাঠে এবং এবারও স্কোরবোর্ডে বেশ রান ওঠার সম্ভাবনা।

দ্বিতীয় টেস্টের আজ প্রথম দিনই দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন ডেভন কনওয়ে। সে সঙ্গে দারুণ এক হাফ সেঞ্চুরি উপহার দিয়েছেন টম ল্যাথাম। এই দু’জনের বড় স্কোরের ওপর ভর করে প্রথম দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৩০৯ রান।

১৯১ বল খেলে ১২২ রান করেছেন ডেভন কনওয়ে। টম ল্যাথাম আউট হওয়ছেন ৭১ রান করে। উদ্বোধনী জুটিতেই কিউইরা তুলেছিলো ১৩৪ রান। পাকিস্তানের হয়ে ৩ উইকেট নেন আগা সালমান এবং ২ উইকেট নেন নাসিম শাহ।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। ব্যাট করতে নেমে টম ল্যাথাম এবং ডেভন কনওয়ে মিলে দারুণ জুটি গড়ে তোলেন। ১৩৪ রানের জুটি গড়ার পর তারা বিচ্ছিন্ন হন। নাসিম শাহর বলে এ সময় এলবিডব্লিউ হন ল্যাথাম।

এরপর কেনে উইলিয়ামসনকে নিয়ে বরাবর ১০০ রানের জুটি গড়েন কনওয়ে। ১৯১ বল খেলে ১২২ রান করে আউট হয়ে যান কনওয়ে। ক্যারিয়ারে এটা তার চতুর্থ সেঞ্চুরি। ৯১ বল খেলে ৩৬ রান করে আউট হন আগের ম্যাচে অপরাজিত ২০০ রান করা কেনে উইলিয়ামসন।

৫৬ বলে ২৬ রান করেন হেনরি নিকোলস। দিন শেষে ৩০ রান করে অপরাজিত রয়েছেন টম ব্লান্ডেল। ১১ রানে ব্যাট করছেন ইশ সোধি।