Home জাতীয় উন্নয়নের গতিকে বাধাগ্রস্ত করতে চায় স্বাধীনতাবিরোধীরা : শিল্পমন্ত্রী

উন্নয়নের গতিকে বাধাগ্রস্ত করতে চায় স্বাধীনতাবিরোধীরা : শিল্পমন্ত্রী

36
0
SHARE

বর্তমান সরকার উন্নয়নের যে গতিতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, স্বাধীনতাবিরোধীরা তা বাধাগ্রস্ত করতে চায় বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।
বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার-২০২০ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
শিল্পমন্ত্রী বলেন, বর্তমান সরকারের অবদানের ফলে দেশের উন্নয়ন, রপ্তানি উন্নয়ন ও জিডিপি প্রবৃদ্ধি অর্জন হয়েছে। ভবিষ্যতেও এ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই।
অনুষ্ঠানে বক্তারা বলেন, সৃষ্টিশীল ও সৃজনশীলতাকে উৎসাহ প্রদান করে বর্তমান সরকার বরাবরের মতই সৃষ্টিশীল কর্মকাণ্ডে অবদান রাখছে। এ শিল্প পুরস্কারের মাধ্যমে শিল্পোদ্যোক্তাদের উৎসাহ প্রদানসহ জাতীয় অর্থনৈতিক অগ্রগতিতে অবদান রাখবে। কাঁচামালের সহজলভ্যতা বিবেচনা করে এলাকাভিত্তিক শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে।
অনুষ্ঠানে বৃহৎ শিল্প, মাঝারি শিল্প, ক্ষুদ্র শিল্প, মাইক্রো শিল্প, কুটির শিল্প, হাইটেক শিল্প—এই ছয়টি ক্যাটাগরিতে ২০টি শিল্পপ্রতিষ্ঠানকে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।
এসময় শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।