Home খেলা তিন ফিফটিতে জিতল পাকিস্তান

তিন ফিফটিতে জিতল পাকিস্তান

42
0
SHARE

ওয়ানডেতে নিজেদের একটা ধাঁচ তৈরি করেছে পাকিস্তান। প্রতিপক্ষকে সাধ্যের মধ্যে বেঁধে ফেলা। তার পর প্রতিপক্ষসহ সবার মধ্যে এটা ছড়িয়ে দেওয়া যে রান তাড়া করতে গিয়ে তারা আসলেই ধুঁকছে। কিন্তু পরে রান তাড়ায় মুন্সিয়ানা দেখিয়ে নিশ্চিত করছে অনায়াস জয়। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতেও যেমন কিউইদের ২৫৫ রানে আটকে রেখে ১১ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ জিতেছে পাকিস্তান।
করাচিতে টস জিতে শুরুতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়ে তাদের ৯ উইকেটে ২৫৫ রানে আটকে রাখার মূল কৃতিত্ব পেসার নাসিম শাহর। ব্যাক-টু ব্যাক ম্যাচে দ্বিতীয়বারের মতো ৫ উইকেট শিকারের কীর্তি গড়েছেন। ৫০ পার হতে পারেনি কোনও কিউই ব্যাটারই। সর্বোচ্চ ৪৩ রান করেছেন মাইকেল ব্রেসওয়েলের ব্যাট থেকে। ৪২ রান করেছেন টম ল্যাথাম। নাসিম ৫৭ রানে নিয়েছেন ৫ উইকেট। ম্যাচসেরাও তিনি। ৪২ রানে দুটি নেন উসামা মির।
তার পর ফখর জামান, বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ফিফটিতে ৪৮.১ ওভারে ৪ উইকেট হারিয়ে নিশ্চিত করেছে জয়। ওপেনার ফখর জামান ৭৪ বলে ৫৬ রান করেছেন। বাবর আজম ৬৬ রান করে ফিরলেও জয় নিয়ে মাঠ ছেড়েছেন রিজওয়ান। ৮৬ বলে ৭৭ রানে অপরাজিত থাকেন তিনি। তার ইনিংসে ছিল ৬টি চার ও ১টি ছয়ের মার।
কিউইদের হয়ে ৪৪ রানে দুটি উইকেট নিয়েছেন মাইকেল ব্রেসওয়েল। একটি করে উইকেট নেন টিম সাউদি ও গ্লেন ফিলিপস।