Home খেলা ইডেন গার্ডেন্সে এসে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় ভারতের

ইডেন গার্ডেন্সে এসে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় ভারতের

32
0
SHARE

প্রথম ম্যাচে বিরাট কোহলির ৪৫তম সেঞ্চুরির ওপর ভর করে ৩৭৩ রানের বিশাল স্কোর গড়ে তুলে মাত্র ৬৭ রানে জয় পেয়েছিলো ভারত। ওই ম্যাচে শ্রীলঙ্কাও রান তাড়া করতে নেমে করেছিলো ৩০০ প্লাস রান।

দ্বিতীয় ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনে এসে অবশ্য আর লড়াই ধরে রাখতে পারেনি লঙ্কানরা। প্রধমে ব্যাট করতে নেমে মাত্র ১১৫ রানে অলআউট হয়ে যায় দাসুন শানাকার দল। জবাব দিতে নেমে ৪৩.২ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রোহিত শর্মার দল। সে সঙ্গে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নেয় তারা।

লোকেশ রাহুলের দৃঢ়তায় মূলত এই ম্যাচ জিতেছে ভারত। মিডল অর্ডারে ব্যাট করতে নেমে ১০৩ বলে ৬৪ রানে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া হার্দিক পান্ডিয়া করেন ৩৬ রান।

আগের ম্যাচে ৪৫তম সেঞ্চুরি পাওয়া বিরাট কোহলি আউট হয়ে যান মাত্র ৪ রান করে। শ্রেয়াস আয়ার করেন ২৮ রান। ২১ রান করে সংগ্রহ করেন শুভামন গিল এবং অক্ষর প্যাটেল। রোহিত শর্মা আউট হন ১৭ রান করে। কুলদিপ যাদব অপরাজিত ছিলেন ১০ রান করে।

লোকেশ রাহুলের ৬৪ রানের সঙ্গে মাঝারি মানের কয়েকটি ইনিংসের ওপর ভর করেই ৪০ বল হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

এর আগে কলকাতা ইডেন গার্ডেনে টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার নুয়ানিদু ফার্নান্দোর ৫০ রান সত্ত্বেও শ্রীলঙ্কা ৩৯.৪ ওভারে ২১৫ রান তুলতেই অলআউট হয়ে যায়। মূলত ভারতীয় বোলার মোহাম্মদ সিরাজ এবং কুলদিপ যাদবের বোলিংয়ে দ্রুত আউট হয় শ্রীলঙ্কা। এ দু’জন সমান তিনটি করে ৬ উইকেট নেন। ২ উইকেট নেন উমরান মালিক। ১ উইকেট নেন অক্ষর প্যাটেল।

সিরিজের শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ১৫ জানুয়ারি, থিরুভানান্তাপূরমে।