Home জাতীয় ‘যুক্তরাষ্ট্রের যৌক্তিক পরামর্শ গ্রহণ করবে বাংলাদেশ’

‘যুক্তরাষ্ট্রের যৌক্তিক পরামর্শ গ্রহণ করবে বাংলাদেশ’

24
0
SHARE

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের ভালো বন্ধু, তাদের যৌক্তিক পরামর্শ গ্রহণ করবে বাংলাদেশ।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ড. এ কে আবদুল মোমেন বলেন, আমরা দুই দেশের সম্পর্ককে অর্থবহ করার বিষয়ে আলোচনা করেছি। যৌক্তিক এবং ভালো পরামর্শ পেলে আমরা তা গ্রহণ করি। পাশাপাশি কোথাও দুর্বলতা চিহ্নিত হলে তা কাটিয়ে ওঠার চেষ্টা করি।

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীকে একটি স্বচ্ছ, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচনের আশ্বাস দিয়ে তিনি বলেন, আমরা ভালো নির্বাচন চাই। আওয়ামী লীগ সব সময় ভালো নির্বাচনের মাধ্যমেই ক্ষমতায় এসেছে, ভোটের মাধ্যমেই সরকার গঠন করেছে, বুলেটের মাধ্যমে ক্ষমতায় আসেনি। জনগণের প্রতি আওয়ামী লীগের বিশ্বাস আছে। আমরা চাই সব জায়গায় যেন শান্তি প্রতিষ্ঠিত হয়।

এ সময় মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বলেন, বাংলাদেশে মনোমুগ্ধকর নদীমাতৃক এবং অতিথিপরায়ণ মানুষের দেশ। আমি এ দেশে আসতে পেরে আনন্দিত। আমি দুই দেশের বন্ধুত্বকে শক্তিশালী করতে এখানে এসেছি।

এর আগে, দুই দিনের সফরে শনিবার ঢাকায় আসেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। রাতে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেনের আমন্ত্রণে নৈশভোজে অংশ নিয়ে দুই ঘণ্টা সেখানে অবস্থান করেন।