Home খেলা বার্সেলোনাকে শিরোপা জিতিয়ে আবেগে ভাসছেন জাভি

বার্সেলোনাকে শিরোপা জিতিয়ে আবেগে ভাসছেন জাভি

29
0
SHARE

এমনিতেই ক্লাবে নেই লিওনেল মেসি, তারপর শিরোপার স্বাদই যেন ভুলে গিয়েছিল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। শিরোপা জিততে মরিয়া ইউরোপের অন্যতম সেরা দলটির শেষ পর্যন্ত অপেক্ষার অবসান হয়েছে। চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে বিধ্বস্ত করে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেছে কাতালানরা।

রোববার (১৫ জানুয়ারি) সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ স্টেডিয়ামে বছরের প্রথম এল ক্লাসিকো ম্যাচে রিয়ালকে ৩-১ গোলে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে বার্সেলোনা। সেই সঙ্গে দলটির কোচ জাভি হার্নান্দেজও বার্সার কোচ হিসেবে পেয়েছেন প্রথম শিরোপার স্বাদ।

এমন অর্জনের পর অবশ্য স্বাভাবিকভাবেই আবেগে ভাসছেন জাভি। তবে এখনই থেমে যেতে চান না বার্সার ফুটবলার হিসেবে ২৭টি শিরোপা জেতা সাবেক এই স্প্যানিশ মিডফিল্ডার।

শিরোপা জিতে গণমাধ্যমে জাভি বলেছেন, ‘সাম্প্রতিক সময়ে অনেক সমালোচনা সইতে হয়েছে। আজ (কাল) ছেলেরা নিজেরাই মুক্তির পথ খুঁজে নিয়েছে। আমরা আর থামতে চাই না। এটাই মৌসুমের প্রথম শিরোপা, তবে শেষ নয়।’

এখনই তৃপ্তিতে ঢেকুর তুলতে চান না জাভি। খেলোয়াড় হিসেবে তো অনেক শিরোপা জিতেছেন, এবার কোচ হিসেবেও অনেক সাফল্য চাইছেন ৪২ বছর বয়সী জাভি।

তার ভাষায়, ‘প্রক্রিয়া ঠিক রাখতে কঠোর পরিশ্রম করতে হয়েছে। এই শিরোপা (বার্সা) বোর্ড, স্টাফ, খেলোয়াড়, সমর্থকসহ সবাইকে প্রশান্তি দিয়েছে। তবে এখানেই থেমে গেলে চলবে না। আমাদের ধৈর্য ধরতে হবে। ভুলে গেলে চলবে না দলটা এখনও গঠন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে।’