Home খেলা সৌদি আরবরে ক্লাবের ‘মেসি স্বপ্ন’ ভেঙে দিচ্ছে পিএসজি

সৌদি আরবরে ক্লাবের ‘মেসি স্বপ্ন’ ভেঙে দিচ্ছে পিএসজি

34
0
SHARE

বিশ্ব ফুটবলে দাপুটে একটা যুগ উপহার দিয়েছেন রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো এবং বার্সেলোনার লিওনেল মেসি। সর্বক্ষেত্রেই তাদের লড়াই ছিল। শিরোপা জেতা, গোল করা, ব্যালন ডি’অর জেতা থেকে অর্থ উপার্জন পর্যন্ত একে অপরের তুলনা হয়েছে। রোনালদো জুভেন্টাসে যাওয়ার পর থেকে ওই লড়াই কিছুটা থেমেছে।
সময়ের স্রোতে রোনালদো প্রথম ঘর খ্যাত ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে এখন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। তবে মেসি শীর্ষ পর্যায়ে এখনও খেলে যাচ্ছেন। কাতারে বিশ্বকাপ জিতেছেন তিনি। খেলছেন ইউরোপের শীর্ষ পর্যায়ের দল পিএসজিতে। তবে ক’দিন ধরে ৩৫ বছরের মেসিকে কেনার স্বপ্ন দেখছিল সৌদি আরবের ক্লাব আল হিলাল।
স্বপ্ন দেখছিল মেসি-রোনালদোর মধ্যে আরেকটি বার্সা-রিয়ালের মতো দৌরাত্ম সৃষ্টি করার। কারণ সৌদি প্রো লিগে আল নাসের এবং আল হিলাল শিরোপার দাবিদার দুই ক্লাব। তাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতাও চলে সমানে। কিন্তু আল হিলালের ওই স্বপ্ন ভেঙে দিচ্ছে কাতারের পেট্রো ডলারের অর্থে চলা পিএসজি।
কারণ আর্জেন্টাইন সুপারস্টার মেসির সঙ্গে দ্রুতই চুক্তি নবায়ন করতে যাচ্ছে ক্লাবটি। মেসির সঙ্গে পিএসজি’র চুক্তি আছে চলতি মৌসুমের শেষ অর্থাৎ জুন পর্যন্ত। সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে, প্যারিসের ক্লাবটি সাবেক বার্সা তারকাকে নতুন করে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়ে আসছে। সঙ্গে বেতন বাড়ানোর প্রস্তাবও আছে। ওই প্রস্তাবে পূর্ণ সমর্থন আছে লিও’র। চলতি মাসেই রেকর্ড সাতটি ব্যালন ডি’অর জয়ী মেসি পিএসজি’র সঙ্গে চুক্তি নবায়ন করতে পারেন।
সৌদির লিগে রোনালদোর প্রতিদ্বন্দ্বী ক্লাবে মেসির খেলার সম্ভাবনা আপাতত নেই। তবে সব ঠিকঠাক থাকলে আগামী ১৯ জানুয়ারি মুখোমুখি হতে যাচ্ছেন মেসি-রোনালদো। ওইদিন রোনালদোর আল নাসের ও সৌদির অন্য ক্লাব আল হিলালের সমন্বয়ে গড়া দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে মেসি-নেইমার-এমবাপ্পের পিএসজি। সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে, সিআরসেভেন থাকবেন সৌদি দলটির অধিনায়ক।