Home জাতীয় ব্রাহ্মণবাড়িয়ার বিচারক-আইনজীবী বিবাদ সমাধান হয়ে যাবে : আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ার বিচারক-আইনজীবী বিবাদ সমাধান হয়ে যাবে : আইনমন্ত্রী

26
0
SHARE

ব্রাহ্মণবাড়িয়ায় বিচারকের সঙ্গে আইনজীবীদের অশালীন আচরণ নিয়ে যে বিবাদ সমাধান না হলেও প্রশমিত হয়েছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। একই সঙ্গে আমার বিশ্বাস এ সমস্যাটা খুব তাড়াতাড়ি সমাধান হয়ে যাবে।
আজ বুধবার (১৮ জানুয়ারি) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনারের সঙ্গে বৈঠক শেষে ব্রাহ্মণবাড়িয়ায় বিচারকের সঙ্গে আইনজীবীদের অশালীন আচরণের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
তিনি বলেন, আমরা বাংলাদেশের সাধারণ নাগরিক হিসেবে যদি দেখি, তাহলে সমস্যাটা সমাধান না হলেও প্রশমিত হয়েছে। বার ও বেঞ্চের মধ্যে সম্পর্ক ভাইবোনের মতো। অন্যরকম সম্পর্ক ভাইবোনের মধ্যেও সমস্যা হয় আবার ঠিক হয়ে যায়।
আইনমন্ত্রী বলেন, ঘরের মধ্যেও কিন্তু ভাইবোনের ঝগড়া হয়, এরপর দুদিন কথা বন্ধ হয়, তিন দিনের দিন কথা শুরু হয়ে যায়। বার ও বেঞ্চের সম্পর্ক ভাইবোনের মতোই, পরিবারের মতোই, সেখানে বিবাদ হতে পারে। এ বিবাদ ব্রাহ্মণবাড়িয়ায় জীবনে প্রথম হয়েছে তা নয়, এটা হয়ে থাকে আদালতে। আবার মীমাংসাও হয়ে যায়৷
ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ ফারুকের সঙ্গে এজলাস চলাকালে আইনজীবীদের বাদানুবাদের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, জেলা আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূঁইয়াসহ কয়েকজন আইনজীবী বিচারককে গালিগালাজ করছেন।
এদিকে, আইনজীবী ও আদালত কর্মচারীদের পাল্টাপাল্টি কর্মসূচিতে স্থবির হয়ে পড়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ আদালত। বিচারকের সঙ্গে আইনজীবীদের অসৌজন্যমূলক আচরণ, বিচারিক কাজে হস্তক্ষেপ, কর্মচারীদের মারধর, মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার অভিযোগে আদালতের কর্মচারীরা কর্মবিরতি পালনও করেন।