Home খেলা স্পেনের জেলে আলভেস, চুক্তি বাতিল করল তার ক্লাব

স্পেনের জেলে আলভেস, চুক্তি বাতিল করল তার ক্লাব

6
0
SHARE

যৌন হয়রানির অভিযোগে গতকাল শুক্রবার স্পেনের পুলিশের হাতে গ্রেপ্তার হন ব্রাজিলিয়ান ফুটবল তারকা দানি আলভেস। ওই দিনই সাবেক এই বার্সা ডিফেন্ডারকে কাতালোনিয়ার এক আদালতে হাজির করা হয়। শুনানি শেষে বিচারক আলভেসের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

ক্লাব ফুটবলের কিংবদন্তি এই রাইটব্যাকের সঙ্গে এবার চুক্তি বাতিল করেছে আলভেসের বর্তমান ক্লাব পুমাস। মেক্সিকান এই ক্লাবটি এক বিবৃতির মাধ্যমে ব্রাজিলের ৩৯ বছর বয়সী তারকা এই ডিফেন্ডারের সঙ্গে চুক্তি বাতিল করার বিষয়টি জানিয়েছে।

আলভেসের সঙ্গে সঙ্গে চুক্তি বাতিলের বিষয়ে পুমাসের সভাপতি লিওপোলদো সিলভা বলেছেন, ‘ক্লাবের চেতনা ও মূল্যবোধের বিপক্ষে যায়, এমন কোনো কাজ ক্লাবের কোনো ফুটবলাররা করলে তা মেনে নেওয়া হবে না।’

গত বছর জুলাইয়ে পুমাসে যোগ দেন দানি আলভেস। সর্বশেষ গত ৮ জানুয়ারি পর্যন্ত ক্লাবটির হয়ে ১৩টি ম্যাচে মাঠে নামেন এই ব্রাজিলিয়ান। এসময় কোনো গোল করতে না পারলেও ৫টি গোলে সহায়তা করেছিলেন তিনি। পুমাসের সঙ্গে ২০২৩ সালের জুন পর্যন্ত আলভেসের চুক্তি ছিল।

এদিকে শুক্রবার (২০ জানুয়ারি) সকালে স্পেনের বার্সেলোনার মোসোস দি’এসকুয়াদ্রা দে লেস পুলিশ স্টেশনে যৌন হয়রানির অভিযোগের প্রেক্ষিতে পুলিশের কাছে সাক্ষ্য দিতে যান সেলেসাও তারকা। সেখানেই তাকে গ্রেপ্তার করে স্প্যানিশ পুলিশ।

সেই নারীর অভিযোগ, ৩০ ডিসেম্বর বার্সেলোনার একটি নৈশ ক্লাবে আলভেজ তাকে যৌন হয়রানি করেছেন। অনুমতি ছাড়াই আলভেস তার স্পর্শকাতর স্থানে হাত দিয়েছেন বলে দাবি ওই নারীর। যদিও শুরু থেকে অভিযোগটি অস্বীকার করে আসছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

স্প্যানিশ ক্লাব বার্সায় দুই ধাপে খেলা আলভেস পুমাসের আগে জুভেন্টাস ও পিএসজির হয়েও মাঠ মাতিয়েছিলেন। ২০০৬ সাল থেকে ব্রাজিলের জার্সিতে খেলা ৩৯ বছর বয়সী এই ডিফেন্ডার আন্তর্জাতিক ও ক্লাব ক্যারিয়ার মিলিয়ে রেকর্ড গড়া সর্বোচ্চ ৪৩টি শিরোপা জিতেছেন।