Home খেলা এল ক্লাসিকোতে আবারও রিয়ালের হার, শীর্ষস্থান মজবুত করল বার্সা

এল ক্লাসিকোতে আবারও রিয়ালের হার, শীর্ষস্থান মজবুত করল বার্সা

30
0
SHARE

লা-লিগার বর্তমান চ্যাম্পিয়নদের চলমান আসরে শিরোপার দৌঁড়ে এগিয়ে থাকতে হলে জিততেই হতো চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে। এমন লক্ষ্যে মাঠে নেমে ম্যাচের শুরুতে এগিয়েও যায় কার্লো আনচেলত্তির দল। কিন্তু ঘরের মাঠে রিয়ালকে জয়ের সুযোগ দিল না জাভি হার্নান্দেজের দল। এল ক্লাসিকোতে রিয়ালকে ২-১ গোলে হারিয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সা।
রোববার (২০ মার্চ) ক্যাম্প নুতে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় রিয়াল। নবম মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের শট করা বল বার্সার রাইট ব্যাক রোনালদ আরাউহোর গায়ে লেগে সরাসরি চলে যায় জালে। এতে ১-০তে এগিয়ে যায় রিয়াল। তবে ম্যাচের প্রথমার্ধের অন্তিম মুহূর্তে সমতা ফেরান সার্জি রবার্তো।
ম্যাচের ৪৫তম মিনিটে রিয়ালের ডি-বক্স সরাসরি বারে শট করেন রবার্তো। সে শট আর ঠেকাতে পারেননি কোর্তোয়া। ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল। ৭৭ মিনিটে রবার্তোর বদলি হিসেবে নামা ফ্রাঙ্ক কেসি যোগ করা সময়ে গোল করে স্বগতিক বার্সেলোনার জয় নিশ্চিত করেন।
রিয়ালের সামনেও সুযোগ ছিল জয়ের। কিন্তু ঠিকঠাক জবাব দিতে পারল না ভিনিসিয়ুস-বেনজেমারা। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা এই নিয়ে টানা তিন ক্লাসিকো হার রিয়াল মাদ্রিদ।
এই ম্যাচ জয়ের পর ২৬ ম্যাচে ২২ জয় ও দুই ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ থেকে ১২ পয়েন্টি এগিয়ে গেল তারা। সমান সংখ্যক ম্যাচে ১৭ জয়ের রিয়ালের পয়েন্ট ৫৬। টেবিলে কার্লো আনচেলত্তির দলের অবস্থান দুইয়ে।