Home খেলা কাল মাঠে নামতে যাচ্ছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

কাল মাঠে নামতে যাচ্ছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

31
0
SHARE

কাতার বিশ্বকাপ শিরোপা জয়ের পর কাল প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছে লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা ফুটবল দল।
মধ্য আমেরিকার ছোট দল পানামার বিপক্ষে বুয়েন্স আয়ার্সের মনুমেন্টাল স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা। ৬৩ হাজার টিকেটের বিপরীতে ইতোমধ্যেই দেড় মিলিয়ন সমর্থকের আবেদন জমা পড়েছে, যা নিয়ে হিমশিম খাচ্ছে আয়োজক কর্তৃপক্ষ।
ডিসেম্বরে কাতারের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে পরাজিত করে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। শিরোপা জয়ী দলটিকে স্বাগত জানাতে রাজধানী বুয়েন্স আয়ার্সেল রাস্তায় পাঁচ মিলিয়ন ফুটবল পাগল সমর্থকের সমাবেশ ঘটেছিল।
দোহার ফাইনালের পর অনেকেই ধারণা করেছিল মেসি হয়তোবা আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে যাচ্ছেন। ফাইনালে অধিনায়ক মেসি দুই গোল করা ছাড়াও স্পট কিক থেকেও এক গোল করেন। কিন্তু পিএসজির এই ফরোয়ার্ড জানিয়েছিলেন আরো কিছুদিন তিনি খেলা চালিয়ে যেতে চান। মূলত বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনার আকাশী-সাদা জার্সি গায়ে জড়ানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন মেসি।

আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি বলেছেন, ‘সে বেশ ভালো অবস্থানেই রয়েছে। আরো কিছুদিন নিজেকে জাতীয় দলের সাথে সম্পৃক্ত রাখতে চাচ্ছে মেসি। যখন সে আমাকে জানাবে খুব একটা ভালো অনুভব করছে না তখন দেখ যাবে। এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে থাকতে পেরে মেসি দারুণ খুশি।’
আর্জেন্টিনার প্রথম হোম ম্যাচকে ঘিড়ে পুরো বুয়েন্স আয়ার্সজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। ৮৩ হাজার ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটির ২০ হাজার আসন সংরক্ষিত রাখা হয়েছে আমন্ত্রিত অতিথিদের জন্য। বাকি আসনগুলেরা জন্য দুই ঘণ্টার মধ্যে সব টিকেট বিক্রি হয়ে গেছে। টিকেটের সর্বনি¤œ মূল্য নির্ধারণ করা হয়েছে ১২ হাজার পেসো (৬০ মার্কিন ডলার)। সর্বোচ্চ মূল্য ধরা হয়েছে ৪৯ হাজার পেসো (২৪৫ ডলার)।
আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন প্রেসিডেন্ট ক্লডিও টাপিয়া বলেছেন ১ লাখ ৩০ হাজারেরও বেশি মিডিয়া অ্যাক্রিডিটেশন কার্ডের আবেদন পত্র জমা পড়েছে। অথচ স্টেডিয়ামটিতে সাংবাদিকদের জন্য মাত্র ৩৪৪টি আসন বরাদ্দ রয়েছে।
বৃহস্পতিবারের ম্যাচের পর আর্জেন্টিনা আগামী ২৮ মার্চ দ্বিতীয় প্রীতি ম্যাচে সান্তিয়াগো ডেল এস্তেরোতে কুরাকাওয়ের মোকাবেলা করবে।