Home অন্যান্য আইপিএলে চারের থেকে ছক্কা বেশি মেরেছেন যারা

আইপিএলে চারের থেকে ছক্কা বেশি মেরেছেন যারা

49
0
SHARE

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রতিটি ম্যাচ মানেই যেন চার-ছক্কার খেলা। আইপিএলের যেকোনো ম্যাচেই মাটি ঘেঁষা চারের সঙ্গে দেখা মিলে হাওয়ায় ভাসানো ওভার বাউন্ডারির। এক্ষেত্রে চারের থেকে ছক্কা মারতেই বেশি পছন্দ করেন কোনো কোনো ব্যাটার।

আইপিএলের ইতিহাসে এমন পাঁচ ব্যাটার রয়েছেন, যারা চারের থেকে ছক্কা মারতেই বেশি পছন্দ করেন। আর এই টুর্নামেন্টে অন্তত ৫০০ বা এর বেশি রান করা ব্যাটারদের তালিকায়ও রয়েছেন তারা। এদের মধ্যে একজন ভারতীয় হলেও বাকি চারজনই ওয়েস্ট ইন্ডিজের। তবে তারা কেউই আইপিএল ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ক্রিকেটারদের শীর্ষ পাঁচে নেই।

কাইরন পোলার্ড : এই তালিকায় সবার উপরে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দীর্ঘদেহী ব্যাটার কাইরন পোলার্ড। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে পাঁচবার আইপিএলের ট্রফি জিতেছেন এই ক্যারিবীয় ব্যাটিং অলরাউন্ডার। আইপিএলে সব মিলিয়ে ২২৩টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। বিপরীতে বাউন্ডারি মেরেছেন ২১৮টি। আর আইপিএলে সবচেয়ে বেশি ওভার বাউন্ডারি হাঁকানোর তালিকার ছয়ে আছেন এই অলরাউন্ডার।

আন্দ্রে রাসেল : এই তালিকায় দুইয়ে আছেন আরেক ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। আইপিএল ক্যারিয়ারে ১৮৬টি ছক্কা মেরেছেন কলকাতা নাইট রাইডার্সের এই অলরাউন্ডার, অন্যদিকে চার মেরেছেন ১৪৬টি। আইপিএলে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর তালিকার দশে আছেন এই অলরাউন্ডার।

নিকোলাস পুরান : ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে কেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের গুরুত্ব দেওয়া হয়, তার অন্যতম উদাহরণ এই তালিকা। কারণ, এই তালিকায় তিনে জায়গা পেয়েছেন লখনৌ সুপার জায়ান্টসের উইকেট-কিপার ব্যাটার নিকোলাস পুরান। আইপিএল ক্যারিয়ারে ৮১টি ছক্কা মেরেছেন এই ত্রিনিদাদীয় ক্রিকেটার। আর চার মেরেছেন ৬৯টি।

শিমরন হেটমায়ার : রাজস্থান রয়্যালসের হয়ে খেলা ক্যারিবীয় ব্যাটার হেটমায়ার আইপিএলে ৬৮টি ছক্কা মেরেছেন। আর তার ব্যাট থেকে বাউন্ডারি এসেছে ৬২টি।

শিবম দুবে : তালিকায় একমাত্র ভারতীয় হিসেবে এই তালিকায় জায়গা পেয়েছেন চেন্নাই সুপার কিংসের বাঁ-হাতি ব্যাটার শিবম দুবে। আইপিএল ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫৯টি ছক্কা মেরেছেন তিনি। ছক্কার চেয়ে তার চারের সংখ্যা কম দুটি।