Home খেলা বঙ্গবন্ধু ছিলেন শ্রমজীবী মানুষের নেতা : আমু

বঙ্গবন্ধু ছিলেন শ্রমজীবী মানুষের নেতা : আমু

30
0
SHARE

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন শ্রমজীবী মানুষের নেতা। শ্রমিক শ্রেণির প্রতি তার অগাধ শ্রদ্ধা এবং ভালবাসা ছিল। তিনিই দেশ স্বাধীন হওয়ার পরে সরকারিভাবে মে দিবস পালনের উদ্যোগ নিয়ে ছিলেন। আজ তাই সরকারিভাবে সারাদেশে মে দিবস পালন হচ্ছে।

সোমবার (১ মে) ঝালকাঠি জেলা প্রশাসন আয়োজিত মহান মে দিবস উপলক্ষে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং আওয়ামী লীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগ সরকার শ্রমবান্ধব সরকার। এই সরকার যখনই ক্ষমতায় আসে, শ্রমিকদের কল্যাণে কাজ করে। পুঁজিবাদের সৃষ্টি না হলে, কল-কারখানার সৃষ্টি না হলে, শ্রমিক শ্রেণির সৃষ্টি হয় না। আর শ্রমিক শ্রেণির সৃষ্টি না হলে, শ্রম বিপ্লবের মাধ্যমে সমাজতন্ত্র কায়েম হয় না।

এ সময় জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ।