Home খেলা ১৪ জুন আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট

১৪ জুন আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট

28
0
SHARE

আগেই জানা, বিশ্বকাপের আগেই একমাত্র টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে আফগানিস্তান। তবে সূচি চূড়ান্ত ছিল না। অবশেষে তিন ফরম্যাটের সিরিজের সূচি চূড়ান্ত করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিসিবি অবশ্য এখনো সে সফরসূচি প্রকাশ করেনি। তবে জানা গেছে এরই মধ্যে চূড়ান্ত হয়ে গেছে।
বাংলাদেশের সঙ্গে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে দুবার সফর করবে আফগানরা। প্রথমবার একট টেস্ট খেলে তারা চলে যাবে ভারতে। ভারতের সঙ্গে সিরিজ শেষে আবার এসে সাদা বলে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে তারা।
আগামী ১৪ থেকে ১৮ জুন মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে একমাত্র টেস্ট। এরপর ভারতের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলতে ভারতে চলে যাবে আফগানরা। সেখান থেকে তারা ঢাকায় ফিরে আসবে ১ জুলাই।
সেখান থেকে ফিরে এসে প্রথমে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। একদিনের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ৫, ৮ ও ১১ জুলাই।
ওয়ানডে সিরিজ শেষে আফগানরা চলে যাবে সিলেটে। শাহজালালের পূন্যভুমি সিলেটের আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ। প্রথমটি হবে ১৪ জুলাই। আর শেষ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ জুলাই। ১৭ জুলাই বাংলাদেশ ছাড়বে আফগানরা।