Home জাতীয় ‘যুক্তরাষ্ট্রের নাগরিকদের চলাচলে সতর্কতা বিএনপির অপরাজনীতির ফসল’

‘যুক্তরাষ্ট্রের নাগরিকদের চলাচলে সতর্কতা বিএনপির অপরাজনীতির ফসল’

31
0
SHARE

বিএনপির অপরাজনীতির কারণে যুক্তরাষ্ট্র দূতাবাস তাদের নাগরিকদের চলাচলে সতর্কতা দিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।
সোমবার (২২ মে) সচিবালয়ে ডিরেক্টর গিল্ডের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে তিনি এমন মন্তব্য করেন।
বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকাসহ সারাদেশে যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্কতার সঙ্গে চলাফেরার পরামর্শ দিয়েছে ঢাকায় দেশটির দূতাবাস। গতকাল রোববার মার্কিন দূতাবাসের ‘ডেমোনস্ট্রেশন অ্যালার্ট’ শিরোনামে প্রচারিত হালনাগাদ করা ভ্রমণ সতর্কবার্তায় এ পরামর্শ দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, মার্কিন নাগরিকদের জন্য জারি করা ওই সতর্কতা ঢাকা এবং বাংলাদেশের অন্য শহরগুলোর জন্যও প্রযোজ্য হবে।
সোমবার এ সংক্রান্ত একটি প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির অপরাজনীতির আশঙ্কায় যুক্তরাষ্ট্র দূতাবাস নাগরিকদের চলাচলে সতর্কতা দিয়েছে।
হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রের নাগরিকদের চলাচলে সতর্ক করা খুব স্বাভাবিক। কারণ যেভাবে বিএনপি আন্দোলনের নামে ভাঙচুর করছে, যেভাবে গাড়িতে আগুন দেওয়া শুরু করেছে এগুলো দেখেই তো যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের সতর্ক করেছে। বিএনপি ও তাদের জোট এমন করতে থাকলে আরও অনেকে সতর্ক করতে পারে। এটি বিএনপির অপরাজনীতিরই ফসল।
বিএনপি হত্যা-খুনের রাজনীতি থেকে বের হতে পারেনি মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, রাজশাহীর জনসভায় বিএনপির এক নেতা প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়েছেন প্রকাশ্যে জনসভায়। এতেই প্রমাণিত হয়, বিএনপি হত্যা খুনের রাজনীতি থেকে বের হতে পারেনি। তারা ষড়যন্ত্রের রাজনীতি করছে। বিএনপি নেতাদের মনে ও মুখে এটাই ঘুরপাক করছে।