Home খেলা ‘ভিনিসিয়াসময়’ রাতে ভায়েকানোকে হারাল রিয়াল

‘ভিনিসিয়াসময়’ রাতে ভায়েকানোকে হারাল রিয়াল

25
0
SHARE

সান্তিয়াগো বার্নাব্যুতে রাতটা ছিল ভিনিসিয়াসময়। লাল কার্ড প্রত্যাহার করা হলেও বর্ণবাদের শিকার হওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ছিলেন বেঞ্চে। চোটের কারণে ছিলেন না বদলি খেলোয়াড়ের তালিকাতেও। তবে ভিনিসিয়াস জুনিয়রকে অভিনব কায়দায় সমর্থন জানিয়েছেন রিয়াল মাদ্রিদ সতীর্থরা। বর্ণবাদী আচরণের প্রতিবাদে শামিল হয়েছিলেন দর্শকরাও। এমন ভিন্ন আবহের ম্যাচটিতে অবশ্য জয়ও পেয়েছে লস ব্লাঙ্কোসরা।
বুধবার রাতে ভায়েকানো ম্যাচে ভিনিসিয়াস জুনিয়রের সাথে একাত্মতা ঘোষণা করতে পিঠে ‘ভিনি’ লেখা জার্সি গায়ে মাঠে প্রবেশ করেন দলের সবাই। সমর্থকরাও পোস্টারে, ব্যানারে ফুটিয়ে তোলেন গ্যালারি। দেন মাদ্রিদ ফরোয়ার্ডের পাশে থাকার বার্তা। ম্যাচটিতে বেনজেমা ও রদ্রিগোর গোলে ২-১ ব্যবধানে জিতেছে রিয়াল। ভায়েকানোর গোলটি করেন রাউল দি তমাস।
বার্নাব্যুতে কিক অফের আগে সতীর্থদের সঙ্গে মাঠে আসেন ভিনিসিয়াস। সমর্থকদের প্রতি ভালোবাসা জানিয়ে চলে যান ড্রেসিংরুমের দিকে। এরপরই শুরু হয় লড়াই। সাদামাটাভাবেই শুরু করে রিয়াল। গোলের দেখা ৩১ মিনিটে। গোল আদায় করেন বেনজেমা। এরপর ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।
বিরতির পর ব্যবধান দ্বিগুণের চেষ্টা করতে থাকে কার্লো আনচেলত্তির দল। কয়েকবার সুযোগ পেলেও তা গোলে পরিণত করতে ব্যর্থ হয় মাদ্রিদ। ৮৪ মিনিটে অবশ্য ভায়েকানোকে সমতায় ফেরান রাউল দি তমাস। পেপ চাভারিয়ার বাড়ানো বল গোলে পরিণত করেন তিনি।
লিডে ফিরতে রিয়ালকে অপেক্ষা করতে হয়নি বেশি সময়। ৮৯ মিনিটে ভায়েকানোর জালে বল পাঠান রদ্রিগো। এতে জয়ে ফেরার পাশাপাশি টেবিলের দ্বিতীয় স্থানও ফিরে পেয়েছে রিয়াল মাদ্রিদ।