Home রাজনীতি মাশরাফী বৈধ, ২ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

মাশরাফী বৈধ, ২ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

10
0
SHARE

নড়াইল-২ (লোহাগড়া-নড়াইল সদর আংশিক) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাশরাফী বিন মোর্ত্তজাসহ ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমীর লিটু ও নুর ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) জেলা রিটার্নিং অফিসারের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এ ঘোষণা দেন।

জেলা প্রশাসক সূত্রে জানা যায়, নড়াইল-২ আসনে মোট মনোনয়ন দাখিল করেছিলেন ৯ জন। এর মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাশরাফী বিন মোর্ত্তজা, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, জাতীয় পার্টির (এরশাদ) অ্যাডভোকেট খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ, ইসলামী ঐক্যজোটের মো. মাহাবুবুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) জেলা সভাপতি মো. মনিরুল ইসলাম, গণফ্রন্টের মো. লতিফুর রহমান, জাকের পার্টির মো. মিজানুর রহমান মিজানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু মনোনয়নপত্রের সঙ্গে দেওয়া সমর্থনকারী ভোটারদের স্বাক্ষরে গরমিল ও ফরম পূরণ না করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অন্যদিকে আরেক স্বতন্ত্র প্রার্থী লায়ন মো. নূর ইসলামের দেওয়া ভোটারদের তালিকাতেও গরমিল থাকায় তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা নির্বাচন অফিসার মোহাম্মাদ জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিংক বিশ্বাস, জেলা নির্বাচন অফিসার জসিম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার আজগর আলীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।