Home এইমাত্র সাকিবের ৬০০; ভাঙলেন শচীনের বিশ্বরেকর্ড

সাকিবের ৬০০; ভাঙলেন শচীনের বিশ্বরেকর্ড

612
0
SHARE

ক্রিকেট বিশ্বের সব রেকর্ড এতদিন একাই দখল করে রেখেছিলেন ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার। কিন্তু রেকর্ড তৈরিই হয় ভাঙার জন্য। আজ ক্রিকেট ঈশ্বরের একটি রেকর্ড ভেঙে দিলেন বাংলাদেশের বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। এতদিন এক বিশ্বকাপে গ্রুপ পর্যায়ে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল শচীনের দখলে। ২০০৩ বিশ্বকাপে ৯টি ইনিংস খেলে ৫৮৬ রান করেছিলেন ভারতের ক্রিকেট ঈশ্বর। আজকের ম্যাচের আগে ৫৪২ রান ছিল সাকিবের। হাফ সেঞ্চুরি করে গড়লেন নতুন বিশ্বরেকর্ড।

শুধু তাই নয়; বিশ্বকাপে তার রান সংখ্যা ৬শ ছাড়িয়ে গেছে। বাংলাদেশের কোনো ক্রিকেটারের এই কীর্তি নেই। এখনও পর্যন্ত বিশ্বকাপে সবচেয়ে বেশি রানের রেকর্ড রয়েছে সেই শচীন টেন্ডুলকারের দখলে। ২০০৩ বিশ্বকাপে ৬৭৩ রান করেছিলেন তিনি। আজ কি ক্রিকেট ঈশ্বরের আরেকটি রেকর্ড ভেঙে দিতে পারবেন সাকিব?

এই রিপোর্ট লেখা পর্যন্ত সাকিব অপরাজিত আছেন ৬১ রানে। তার সঙ্গী মাহমুদউল্লাহ। নাম দেখেই বুঝতে পারছেন বাংলাদেশের অবস্থা সুবিধার নয়। পাকিস্তানের ৩১৫ রানের জবাবে ৩১.৩ ওভারে ১৫৩ রান তুলতে গিয়ে ৪ উইকেট হারিয়ে ধুঁকছে মাশরাফি বাহিনী। ব্যর্থ হয়ে ফিরেছেন তামিম (৮), সৌম্য (২২), মুশফিক (১৬) এবং লিটন দাস (৩২)।