Home এইমাত্র শিরোপার লড়াইয়ে ইংলিশদের ২৪২ রানের টার্গেট কিউইদের

শিরোপার লড়াইয়ে ইংলিশদের ২৪২ রানের টার্গেট কিউইদের

SHARE

শিরোপা নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪১ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ফলে প্রথমবারের মতো শিরোপার স্বাদ পেতে ইংলিশদের করতে হবে ২৪২ রান।

রবিবার লর্ডসে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। শুরুটা একেবারে খারাপ না হলেও বরাবরের মতো এদিনও ভক্তদের হতাশ করে ১৮ বলে ১৯ রান করে ফিরে যান নিউজিল্যান্ডের মারকুটে ওপেনার মার্টিন গাপটিল। দলীয় ২৯ রানে তার বিদায়ের পর বিপদে পড়ে কিউইরা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে দারুণ ব্যাট করে পরিস্থিতি সামাল দেন হেনরি নিকোলস ও কেন উইলিয়ামসন। তাদের জুটিতেই দলীয় শতরান পেরিয়ে যায় কিউইরা। দলীয় ১০৩ রানের মাথায় ৫৩ বলে ব্যক্তিগত ৩০ রানে কট বিহাইন্ড হয়ে ফিরে যান উইলিয়ামসন। অধিনায়কের বিদায়ের ১৫ রান পর নেই নিকোলসও।
কিন্তু কিউইদের সবচেয়ে বড় ক্ষতিটা হয়েছে এরপরই। মার্ক উডের একটি বল রস টেইলরের প্যাডে লাগলে আম্পায়ার আঙ্গুল তুলে দেন। কিন্তু রিভিউতে দেখা যায় বলটি স্ট্যাম্পের উপর দিয়ে গেছে। কিন্তু একমাত্র রিভিউ মার্টিন গাপটিল আগেই নষ্ট করায় পরীক্ষার সুযোগ পাননি টেইলর। ফলে দ্রুত মাঠ ছেড়ে বেরিয়ে পড়েন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। এরপর টম লাথাম প্রথমে জিমি নিশাম এবং পরে কলিন ডি গ্রান্ডহোমকে নিয়ে দলকে টানার চেষ্টা করেন। ম্যাচে ৪৯ তম ওভারে আউট হওয়ার সময় লাথামের ব্যাট থেকে আসে ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান।

ইংল্যান্ডের হয়ে ক্রিক ওয়কস ও লিয়াম প্ল্যাংকেট সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন। এছাড়া মার্ক উড ও জোফরা আর্চার একটি করে উইকেট নেন।