Home এইমাত্র দেশে গুজব নয়, গজব নেমেছে : খন্দকার মোশাররফ

দেশে গুজব নয়, গজব নেমেছে : খন্দকার মোশাররফ

664
0
SHARE

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘দেশে গুজব নয়, গজব নেমেছে। শিশু ধর্ষণ, বন্যা পরিস্থিতি, গণপিটুনিতে মানুষ হত্যা করা, নারী হত্যা করা, ডেঙ্গু কোনটাই গুজব না। এগুলো আসলে গজব। সরকার তার ব্যর্থতাগুলো আড়াল করে ক্ষমতায় টিকে থাকার জন্য গুজব বলে চালিয়ে যাচ্ছে। যদি জনগণের নির্বাচিত সরকার হতো, গণতন্ত্রের সরকার হতো তাহলে তারা দেশের মানুষের প্রতি আন্তরিক হতো। সরকার আন্তরিক হলে এগুলোকে গুজব বলতে পারতো না।’

আজ বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘ডেঙ্গুরোগ, বর্তমান প্রেক্ষাপট ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির এই নীতিনির্ধারক আরও বলেন, ‘যদি একটি গণতান্ত্রিক দেশ হতো, দেশে জনগণের প্রতিনিধিত্বশীল সরকার থাকতো। তাহলে এরই মধ্যে স্বাস্থ্যমন্ত্রী এবং দুই মেয়রের পদত্যাগ করার কথা ছিল। আজকে স্বাস্থ্যমন্ত্রী কোথায়? শুনতে পেরেছি তিনি দেশের বাহিরে।
ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এই আলোচনা সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ। এতে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, কৃষিবিদ শামিমুর রহমান শামিম, ড্যাব মহাসচিব অধ্যাপক ডা. আবদুস সালাম, ডিইউজের একাংশের সভাপতি কাদের গনি চৌধুরী, ড্যাব নেতা ডা. দিদারুল ইসলাম, ডা. নিলুফার ইয়াসমিন, ডা. এ কে এম কবির রিয়াজ প্রমুখ। আলোচনা সভা শেষে ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে ড্যাব নেতারা জাতীয় প্রেসক্লাবের সামনে ডেঙ্গু সচেতনামূলক একটি র‌্যালি বের করেন।