Home এইমাত্র অস্ট্রেলিয়ার নেতৃত্বে উসমান খাজা

অস্ট্রেলিয়ার নেতৃত্বে উসমান খাজা

270
0
SHARE

প্রস্তুতি ম্যাচে অধিনায়ক বদলে গেল অস্ট্রেলিয়া দলের। ডার্বিশায়ারের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া তিন দিনের অনুশীলন ম্যাচে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন টপ অর্ডার ব্যাটসম্যান উসমান খাজা। অ্যাশেজের চতুর্থ টেস্টের আগে নিয়মিত অধিনায়ক টিম পেইনকে সাময়িক বিশ্রাম দিতেই খাজার হাতে অধিনায়কত্ব তুলে দেওয়ার সিদ্ধান্ত নিল অজি টিম ম্যানেজমেন্ট।

পেইন দলে না থাকায় উইকেটকিপারের দায়িত্ব পালণ করার জন্য সাসেক্স থেকে ডেকে নেওয়া হল অ্যালেক্স ক্যারিকে। চোট সারিয়ে ট্যুর ম্যাচেই মাঠে ফিরছেন স্টিভ স্মিথ। ডার্বিশায়ারের বিরুদ্ধে স্মিথের খেলার কথা অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্টের তরফে আগেই জানানো হয়েছিল। গতকাল বুধবার অনুশীলন ম্যাচের জন্য অস্ট্রেলিয়ার তরফে যে দল ঘোষণা করা হয় তাতে নাম রয়েছে স্মিথের।
নিয়মিত অধিনায়ক পেইন ছাড়াও প্র্যাকটিস ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে ডেভিড ওয়ার্নার, নাথন লায়ন, ট্রেভিস হেড, জেমস প্যাটিনসন, জোস হ্যাজেলউড ও প্যাট কামিন্সকে। মিচেল স্টার্ক ও পিটার সিডলের সামনে সুযোগ রয়েছে প্রস্তুতি ম্যাচে নজরকাড়া পারফরম্যান্স করে ওল্ড ট্র্যাফোর্ডের চতুর্থ অ্যাশেজ টেস্টের প্রথম একাদশে ঢুকে পড়ার। তবে ক্যারিকে অনুশীলন ম্যাচের জন্য ডাকা হলেও সরকারিভাবে অ্যাশেজের স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হয়নি।

স্মিথের পরিবর্তে মাঠে নেমে দুরন্ত পারফরম্যান্স করা ল্যাবুশানে অনুশীলন ম্যাচে ব্যাট হাতে সফল হলে ম্যাঞ্চেস্টারের দল থেকে তাকে ছেঁটে ফেলা মুশকিল হয়ে দাঁড়াবে অস্ট্রেলিয়ার পক্ষে। সেক্ষেত্রে স্মিথ দলে ফিরলেও অন্য কারও জায়গায় খেলানো হতে পারে ল্যাবুশানেকে।