Home এইমাত্র ৯৪ ভাগ রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন

৯৪ ভাগ রোগী চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন

457
0
SHARE

এ বছর সোমবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৯৬২ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৬৭ হাজার ৮৪৩ জন। অর্থাৎ ৯৪ শতাংশ ডেঙ্গু রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে সারা দেশে ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৯৩১ জন। এর মধ্যে ঢাকায় ২ হাজার ১৭৭ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৭৫৪ জন। এই তথ্য স্বাস্থ্য অধিদফতরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের।

গত ২৪ ঘণ্টায় (১ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ২ সেপ্টেম্বর সকাল ৮টা) নতুন করে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৬৫ জন। এর মধ্যে ঢাকায় ৩৯৬ জন এবং ঢাকার বাইরে ৪৬৯ জন। নতুন করে আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে ৪ শতাংশ। সরকারি হিসাবে এই রোগে ৫৭ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৮২, মিটফোর্ড হাসপাতালে ৫৪, ঢাকা শিশু হাসপাতালে ৯, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩৩, বিএসএমএমইউতে ১৮, রাজারবাগ পুলিশ হাসপাতালে ৫, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৪৬, পিলখানা বিজিবি হাসপাতালে ১, সম্মিলিত সামরিক হাসপাতালে ৬, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২৯, কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে ১ এবং অপর একটি হাসপাতালে ৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের অন্য হাসপাতালে (ঢাকা শহর বাদে) ১০৯ জন, চট্টগ্রাম বিভাগে ৭২, খুলনায় ১৪৩, রংপুরে ১৭, রাজশাহীতে ৪২, বরিশালে ৬১, সিলেটে ৯ ও ময়মনসিংহে ১৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হন।

ফরিদপুরে ডেঙ্গু রোগী ভর্তি কমছে : ফরিদপুর ব্যুরো জানায়, রোববার দুপুর থেকে সোমবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩৯ জন নতুন রোগী ভর্তি হয়েছেন ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে। এর আগে এখানে প্রতিদিন ৫০-৮০ জন ডেঙ্গু রোগী ভর্তি হতো।

বর্তমানে জেলার হাসপাতালগুলোতে ২৫০ ডেঙ্গু রোগী ভর্তি আছে। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ হাজার ৩৭৬ জন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে সরকারি হিসাবে শিশুসহ এ পর্যন্ত ৭ ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

শেরপুরে আরও দুই নতুন ডেঙ্গু রোগী : শেরপুর প্রতিনিধি জানান, গত ২৪ ঘণ্টায় শেরপুরে আরও ২ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত জেলা সদরে ১৩৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে।