Home আইন আদালত হুজির তিন নেতা রিমান্ডে

হুজির তিন নেতা রিমান্ডে

235
0
SHARE

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশের (হুজি-বি) তিন নেতাকে চার দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। আজ ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের এ আদেশ দেন। আসামির হলেন, আতিকুল্লাহ ওরফে আসাদুল্লাহ ওরফে জুলফিকার, বোরহান উদ্দিন রাব্বানী ও মোহাম্মদ নাজিম উদ্দিন ওরফে শামীম।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মো. কামরুজ্জামান আসামিদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন।
রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা হরকাতুল জিহাদের সদস্য। আতিকুল্লাহ ১৯৯২ সালে মিয়ানমার যায় এবং রোহিঙ্গাদের সশস্ত্র গ্রুপে যোগ দিয়ে যুদ্ধ করে। ১৯৯৭ সালে সে পাকিস্তান হতে টিমসহ আফগানিস্তানে যায়। সেখানেও সশস্ত্র গ্রুপে যোগ দিয়ে যুদ্ধ করে এবং মোল্লা ওমর ও ওসামা বিন লাদেনের সাথে সাক্ষাৎ করে। আতিকুল্লাহ দীর্ঘদিন দুবাই পলাতক থেকে পুনরায় বাংলাদেশে এসে তাদের সংগঠনের পুরাতন সদস্য বোরহান উদ্দিন এবং নাজিম উদ্দিনসহ পলাতক আসামিদের সাথে যোগাযোগ করে নতুন সদস্য সংগ্রহ করে সংগঠনের কার্যক্রম চালু করার মাধ্যমে অস্থিতিশীল করার লক্ষ্যে কার্যক্রম করে আসছে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ও তাদের সহযোগী পলাতক নিষিদ্ধ ঘোষিত সংগঠন হুজিবির সদস্যদের নাম-ঠিকানা সংগ্রহ, সরকার ও রাষ্ট্রবিরোধী তথ্য সংগ্রহ ও পরবর্তী রাষ্ট্রবিরোধী কার্যক্রম পরিকল্পনা এবং ঘটনার মূল রহস্য উদঘাটনের জন্য আসামিদের ১০ দিনের রিমান্ড প্রয়োজন।

এরআগে বুধবার রাতে রাজধানীর নিকুঞ্জ এলাকায় একটি মসজিদের মাঠে অভিযান চালিয়ে জুলফিকার, বোরহান উদ্দিন ও মোহাম্মদ নিজাম উদ্দিন ওরফে শামীমকে গ্রেফতার করা হয়।