Home এইমাত্র সফরের শেষ ম্যাচেও বাংলাদেশের দুর্দান্ত জয়

সফরের শেষ ম্যাচেও বাংলাদেশের দুর্দান্ত জয়

SHARE
CHRISTCHURCH, NEW ZEALAND - JANUARY 15: Mohammad Tawhid Hridoy of Bangladesh bats during the ICC U19 Cricket World Cup match between Bangladesh and Canada at Bert Sutcliffe Oval on January 15, 2018 in Christchurch, New Zealand. (Photo by Kai Schwoerer-IDI/IDI via Getty Images)

নিউজিল্যান্ড সফরের শেষটা সুন্দরভাবেই করলো বাংলাদেশের যুবা টাইগাররা। সিরিজের পঞ্চম ম্যাচটি ৭৫ রানে জিতেছে তারা। ফলে ৪-১ সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

আজ রোববার সকালে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুটা দুর্দান্ত করেছে তারা। ১২০ রানের পার্টনারশিপ গড়ে ওপেনিং জুটি তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন।
৫৯ বলে ৭১ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন তানজিদ। বাউন্ডারি হাঁকান ১১টি আর ছক্কা দুটি। তার ঝড়ো ইনিংসটির সমাপ্তি টানেন হেডেন ডিকসন।

তানজিদের বিদায়ের কিছু সময় পরই মাঠ ছাড়েন অপর ওপেনার পারভেজ। ৫৫ বলে ৪৮ রান করেন তিনি।

এরপর কিছুটা ব্যবধানে আরো দুটি উইকেটের পতন ঘটে। কিন্তু দলকে ধীরে ধীরে ভালো অবস্থানে নিয়ে যান দুই ব্যাটসম্যান সাদাত হোসেইন ও অভিষেক দাশ। দু’জনেই গুরুত্বপূর্ণ ৪৮ রান করেন। শেষ পর্যন্ত দলের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ৩১৬ রান।

এই বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে হিমশিম খায় স্বাগতিকরা। শরিফুল ইসলামের দুর্ধর্ষ বোলিংয়ে ৪৩ ওভারে অলআউট হয় নিউজিল্যান্ড।

শরিফুলের বলে প্রথমেই সাজঘরে ফিরেন ওলি হোয়াইট। এরপর ধারাবাহিক উইকেট পতনে ২৪৩ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। সর্বোচ্চ ৫৬ রান করেন ফারগুস লেলম্যান। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন জক ম্যাককেঞ্জি।

সর্বোচ্চ পাঁচটি উইকেট শিকার করেন শরিফুল।