Home রাজনীতি পংকজ দেবনাথকে সম্মেলনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ

পংকজ দেবনাথকে সম্মেলনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ

SHARE

ক্যাসিনো ব্যবসার অভিযোগে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওছারকে অব্যাহতির একদিন পরেই সংগঠনটির সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে সম্মেলনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

আওয়ামী লীগের একজন সম্পাদকমণ্ডলীর সদস্য বলেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে দলীয় সভানেত্রী শেখ হাসিনা আগামী সম্মেলনের সব কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন। দলীয় সভানেত্রীকে এই নির্দেশ এরই মধ্যে পংকজ দেবনাথকে জানিয়ে দিয়েছেন আমাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বিষয়টি জানতে পংকজ দেবনাথকে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। অন্যদিকে স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এটা গণমাধ্যমে বলার মতো কোন ঘটনা না।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, পংকজকে সংগঠনের সব কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়েছে। আপা (শেখ হাসিনা) আমাদের সাধারণ সম্পাদক মারফত এই তথ্য তাকে জানিয়ে দিতে নির্দেশ দিয়েছেন। তাকে এ সিদ্ধান্ত জানানোও হয়েছে।

দশম জাতীয় নির্বাচনে বরিশাল-৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন পংকজ নাথ। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি একই আসন থেকে নির্বাচিত হয়েছেন।

১৯৯৪ সালে প্রতিষ্ঠিত আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হয়েছে দুইবার। ২০০৩ সালে অনুষ্ঠিত প্রথম সম্মেলনে বাহাউদ্দিন নাছিমের সঙ্গে সাধারণ সম্পাদক হয়েছিলেন পংকজ নাথ। এরপর ২০১২ সালে অনুষ্ঠিত দ্বিতীয় সম্মেলনেও তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এই সম্মেলনে প্রথমবারের মতো সভাপতি হয়েছিলেন মোল্লা আবু কাওছার। সংগঠনটির তৃতীয় সম্মেলন আগামী ১৬ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে হওয়ার কথা রয়েছে