Home জাতীয় ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যা করতে না পেরে বিএনপি বলেছে দুর্ঘটনা

২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যা করতে না পেরে বিএনপি বলেছে দুর্ঘটনা

SHARE

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছক অনুযায়ী গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যা করতে না পেরে বিএনপি ২১ আগস্টকে দুর্ঘটনা বলছে। প্রকাশ্য দিবালোকের মতো যে সত্য স্পষ্ট তা চাপা দিয়ে সত্যকে বিকৃত করে তারা বলছেন, ২১ আগস্ট নাকি দুর্ঘটনা।

শনিবার (২২ আগস্ট) সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মধ্যমে রাজশাহী জোনের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন। এ সময় তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা, রাষ্ট্রযন্ত্রকে পরিকল্পিতভাবে ব্যবহার করে হামলা চালানো হয়েছিল। এটা দিবালোকের মতোই পরিষ্কার। যা ছিল ১৫ আগস্ট হত্যাকাণ্ডেরই ধারাবাহিকতা। ২১ আগস্টে মূল লক্ষ্য ছিল দেশরত্ন শেখ হাসিনা, মুফতি হান্নান তার স্বীকারোক্তিতে এটা স্বীকার করেছে।

মুফতি হান্নানসহ অন্যদের বক্তব্যে এবং দালিলিক প্রমাণে বেরিয়ে এসেছে, কারা এর পেছনে মদদ দিয়েছে। কারা বৈঠক করেছে, ষড়যন্ত্র করেছে। এই হামলার মাস্টারমাইন্ড হাওয়া ভবন, বিএনপির শীর্ষ নেতৃত্ব- এটা সবাই জানতো বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, তারা (বিএনপি) আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। মুছে দিতে চেয়েছিল মুক্তিযুদ্ধের চেতনাকে। সেদিন আল্লাহর অশেষ রহমতে শেখ হাসিনা বেঁচে যান। হতে পারে, হাওয়া ভবনের ছক অনুযায়ী শেখ হাসিনাকে হত্যা করতে পারেনি বলেই তারা এ হামলাকে এখন ‘দুর্ঘটনা’ বলছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খুনিদের নিখুঁত পরিকল্পনা ভেস্তে যাওয়ায় তারা তাদের দৃষ্টিকোণ থেকে হামলাকে ‘দুর্ঘটনা’ মনে করতে পারে।