Home জাতীয় আমরা বস্তিবাসীকে পুনর্বাসনের চেষ্টা করছি : ডিএনসিসি মেয়র

আমরা বস্তিবাসীকে পুনর্বাসনের চেষ্টা করছি : ডিএনসিসি মেয়র

SHARE

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, এ দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। আমরা বস্তিবাসীকে পুনর্বাসনের চেষ্টা করছি। আশা করি, বস্তিবাসীর জন্য স্থায়ী সমাধান করতে পারব।’

আজ বুধবার (৩০ ডিসেম্বর) রাজধানীর ভাষানটেক বস্তি পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

বস্তিবাসীদের উন্নয়নের কথা উল্লেখ করে ডিএনসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্তি উন্নয়ন করার জন্য আমাকে বলেছেন। আমি তার নির্দেশনা অনুযায়ী বস্তি দেখতে এসেছি। প্রধানমন্ত্রী বলেছেন, এ দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। আমরা বস্তিবাসীর পুনর্বাসনের চেষ্টা করছি। আশা করি, বস্তিবাসীর জন্য স্থায়ী সমাধান করতে পারব।

রাজউকের রাস্তা দখল করে গড়ে তোলা ভবন সম্পর্কে আতিকুল ইসলাম বলেন, ১২০ ফুট রাস্তা হয়ে গেছে ২০ ফুট। এখানে অনেক ভবন হয়েছে রাজউকের নকশা কোড ছাড়া। অনেকে ভবন তৈরি করেছেন গায়ের জোর বা ক্ষমতার জোরে। এখানে কোনো গায়ের জোর বা রাজনৈতিক জোর চলবে না। যে যত বড়ই শক্তিধর হোক না কেন রাজউকের রাস্তা কেউ দখল করতে পারবে না। স্বেচ্ছায় যদি কেউ জায়গা ছেড়ে না দেয়, তাদের উচ্ছেদ করা হবে রাস্তা প্রশস্ত করা হবে।

মেয়র বলেন, ডেন্টাল হাসপাতাল থেকে ভাষানটেক পকেটগেট সড়ক অল্প কয়েকজন মানুষের জন্য হাজার-হাজার, লাখ-লাখ মানুষ কষ্ট পাচ্ছে। এলাকার অনেকের কাছ থেকে আমরা অভিযোগ পেয়েছি। আমি এখানে এসে দেখলাম, অনেকে জেনে-বুঝে বা না বুঝে রাস্তা দখল করে ভবন তৈরি করেছেন। রাজউকের রাস্তার নকশার মধ্যে কেউ ভবন রাখতে পারবেন না। আমরা সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করবো। ৭ দিন সময় দিয়েছি। এই সময়ের মধ্যে উঠে না গেলে, ম্যাজিস্ট্রেট দিয়ে উচ্ছেদ অভিযান চালানো হবে।