Home জাতীয় রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্র সবসময় বাংলাদেশের পাশে আছে: মার্কিন রাষ্ট্রদূত

রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাষ্ট্র সবসময় বাংলাদেশের পাশে আছে: মার্কিন রাষ্ট্রদূত

92
0
SHARE

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে রয়েছে যুক্তরাষ্ট্র। রোহিঙ্গাদের দীর্ঘদিন ধরে বহন করছে বাংলাদেশ। আমরা সবাই একযোগে কাজ করব এই বিষয়ে।

আজ বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন আর্ল আর মিলার।

বৈঠক শেষে তাজুল ইসলাম সাংবাদিকদের জানান , দু’দেশের মধ্যে পোশাক রপ্তানিসহ বিভিন্ন বিষয়ে দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধে বিভিন্নভাবে সহায়তা করেছে মার্কিন জনগণ এবং তারা আমাদের পাশে ছিল। আমাদেরকে তারা স্বীকৃতি দেওয়ার পর থেকে বিভিন্ন সময় পাশে থাকার আগ্রহ জানিয়েছে এবং পাশে ছিল।

মন্ত্রী আরও বলেন, আমাদের সিটি করপোরেশন ইস্যুতে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র। সিডিসি নামে একটা প্রোগ্রাম রয়েছে তাদের, সেটা নিয়েই কাজ করতে চায় আমাদের সঙ্গে। তারা এ বিষয়ে আগ্রহ জানিয়েছেন এবং আমি অভিনন্দন জানাই তাদের। মন্ত্রী এসময় এক প্রশ্নের উত্তরে জানান, এই প্রকল্প কোনো টাকার নয়, একটা মডেল নিয়ে কাজ করবে তারা। মূলকথা হচ্ছে তারা আমাদের এখানে একটা মডেল ডেভেলপ করতে চাচ্ছে। তাদের এই মডেলটা সিঙ্গাপুর ও ইউরোপের বিভিন্ন দেশসহ বিশ্বের অনেক দেশেই রয়েছে।