Home জাতীয় পাটুরিয়া ঘাট পারের অপেক্ষায় দুই সহস্রাধিক যানবাহন

পাটুরিয়া ঘাট পারের অপেক্ষায় দুই সহস্রাধিক যানবাহন

82
0
SHARE

আড়াই ঘণ্টা বন্ধ থাকার পর মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে নৌযান চলাচল শুরু করেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এতে দুই সহস্রাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এর আগে সোমবার বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত আড়াই ঘণ্টা পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

দুপুর দেড়টার দিকে বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, লকডাউনের কারণে বেলা ১১টা থেকে নৌপথে ছোট বড় সব ধরনের ফেরি চলাচল বন্ধ রাখা হয়। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে দুপুর দেড়টার দিকে পুনরায় ফেরি চালাচল শুরু করা হয়েছে।

গতকাল রোববার (৪ এপ্রিল) রাত থেকে সকাল পর্যন্ত এই নৌপথ পারাপার হতে আসা দুই সহস্রাধিক যানবাহন পাটুরিয়া ফেরিঘাট এলাকায় আটকে যায়। আটকে থাকা এসব যানবাহন পারাপার করা হচ্ছে।

তিনি আরও বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট বড় মিলে মোট ১৭টি ফেরি রয়েছে। এর মধ্যে শাহ আলী, মাধবিলতা ঢাকায় বিকল হয়ে ভাসমান কারখানায় মেরামতে রয়েছে। যার কারণে আটকে থাকা এসব যানবাহন পারাপারে পর্যায়ক্রমে ১৪টি ফেরি লোড দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

সরকারি নির্দেশনা মেনেই ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়েছে। তবে জরুরি পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স পারাপার করার জন্য উভয় ঘাটে দুটি ফেরি প্রস্তুত রাখা হয়েছে। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দুই সহস্রাধিক যানবাহন নৌপথ পারাপারের অপেক্ষায় রয়েছে।

শিবালয় থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ কবির বলেন, আমরা সকাল ৬টা পর্যন্ত আটকে থাকা পরিবহনগুলো পারাপারের জন্য কাজ করেছি। তবে লকডাউন থাকায় ঢাকা-আরিচা মহাসড়কের উথুলী সংযোগ মোড় এলাকা, আরিচামুখী সড়ক এবং পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দেড় থেকে দুই হাজার সাধারণ পণ্যবাহী ট্রাক নৌপথ পারাপারের অপেক্ষায় রয়েছে। আটকে থাকা এসব ট্রাকের চালক ও সহযোগীদের কারণে আরিচা এলাকায় অনেক মানুষের সমাগম হয়েছে। এতে করোনা বাড়ার শঙ্কা রয়েছে।