Home খেলা ম্যাচ হারের পর ধোনির জরিমানা

ম্যাচ হারের পর ধোনির জরিমানা

83
0
SHARE

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরে নিজেদের শুরুটা ভালো করতে পারেনি চেন্নাই সুপার কিংস। দিল্লি ক্যাপিটালসের কাছে ম্যাচ হারতে হয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে। দলের হারের দিনে ব্যাট হাতে রান পাননি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আউট হয়েছেন কোনো রান না করেই। ম্যাচ হারের পর জরিমানাও গুনতে হয়েছে তাকে।

হারের পর স্লো ওভার রেটের দায়ে অভিযুক্ত হন ধোনি। এজন্য ১২ লক্ষ রুপি জরিমানা গুনতে হয়েছে তাকে। টুর্নামেন্টে এটি দলের প্রথম ‘অপরাধ’ জন্য শুধুমাত্র অধিনায়ক জরিমানা গুনে ছাড় পেয়েছেন। এরপর একই ভুল হলে ২৪ লক্ষ রুপি জরিমানা দিতে হবে ধোনিকে। পাশাপাশি দলের প্রত্যেক সদস্যকে ৬ লক্ষ রুপি অথবা ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা দিতে হবে।

গোটা টুর্নামেন্টে তৃতীয়বার স্লো ওভার রেটের দায়ে অভিযুক্ত হলে ৩০ লক্ষ রুপি জরিমানা দিতে হবে ধোনিকে। সঙ্গে ১ ম্যাচের নিষেধাজ্ঞা। দলের বাকিদের ১২ লক্ষ রুপি জরিমানা অথবা ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটে নেওয়া হবে।

২০১০, ২০১১ মৌসুমে পরপর দুবার আইপিএল শিরোপা জেতে চেন্নাই। ধোনির নেতৃত্বে ২০১৮ সালের তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নের মুকুট তোলে মাথায়। এবার আইপিএলের নিলাম থেকে নিজেদের দল ঢেলে না সাজালেও বেশ পরিবর্তন এনেছে সিএসকে। তবে অধিনায়ক হিসেবে ধোনির প্রতিই আস্থা আছে চেন্নাইয়ের টিম ম্যানেজমেন্ট।

এবারের আসরে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে গতকাল (শনিবার) নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল চেন্নাই। এ ম্যাচে আগে ব্যাট করে ১৮৮ রানের সংগ্রহ দাঁড় করে তারা। তবে ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক। শূন্য রানে আউট হয়ে ফেরেন ধোনি। শেষপর্যন্ত ম্যাটটাও হারতে হয়েছে হলুদ জার্সিধারীদের। দিল্লির দুই ওপেনার শেখর ধাওয়ান (৮৫) ও পৃথ্বী শ (৭২) এর ব্যাটে ৭ উইকেটে জয় তুলে নেয় তরুণ অধিনায়ক ঋষভ পান্তের দল।