Home জাতীয় জম্মু-কাশ্মিরে হামলায় নিহত ৪

জম্মু-কাশ্মিরে হামলায় নিহত ৪

74
0
SHARE

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের সোপোর শহরে সন্ত্রাসী হামলায় দেশটির পুলিশের দুই সদস্য-সহ অন্তত চারজন নিহত হয়ছেন। এই হামলায় আরও তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে কাশ্মির পুলিশ।

রাজ্যের পুলিশের কর্মকর্তারা বলেছেন, পুলিশের সদস্যরা সোপোরের চোক এলাকায় নিয়মিত নিরাপত্তা টহল দেওয়ার সময় আক্রান্ত হয়েছেন। সন্ত্রাসীদের হামলায় ঘটনাস্থলেই দুই পুলিশ সদস্য ও দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এছাড়া হামলায় আহত তিন পুলিশ সদস্যকে উদ্ধারের পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাশ্মির পুলিশের মহাপরিদর্শক বিজয় কুমার বলেছেন, হামলায় দুই পুলিশ সদস্য ও দুই বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে। অন্য তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

আক্রান্তস্থলে পুলিশের এই মহাপরিদর্শক পৌঁছেছেন বলে জানিয়েছেন তিনি। বিজয় কুমার বলেছেন, হামলাকারীদের ধরতে পুলিশের অভিযান চলছে।

জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও রাজনৈতিক দল ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আব্দুল্লাহ এই হামলার নিন্দা জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বার্তায় তিনি বলেছেন, কোনও সন্দেহ ছাড়াই অবশ্যই এ ধরনের হামলার নিন্দা জানাতে হবে। হামলায় নিহতদের পরিবারের প্রতি শোক ও আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

উত্তর কাশ্মিরে যখন ব্যাপক সংখ্যক সৈন্য সমাবেশ হয়েছে তখন সোপোরে এই হামলার ঘটনা ঘটল। কর্মকর্তারা বলেছেন, পশ্চিমবঙ্গ এবং অন্যান্য রাজ্যের নির্বাচনের দায়িত্বপালন শেষে সৈন্যরা সম্প্রতি জম্মু এবং কাশ্মিরে ফিরেছেন।