Home রাজনীতি খালেদা জিয়ার প্রতি সরকারের আচরণ যথাযথ: তথ্যমন্ত্রী

খালেদা জিয়ার প্রতি সরকারের আচরণ যথাযথ: তথ্যমন্ত্রী

SHARE

যাদের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন বিদেশে পলাতক এবং রাজনীতিতে যুক্ত হবেন না বলে মুচলেকা দিয়েছেন, সে দলের মন্তব্য নিয়ে কিছু বলার নেই বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী।

সোমবার নিজ দপ্তরে ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি আরো বলেন, খালেদা জিয়ার প্রতি সরকার যথাযথ আচরণই করছে, এরপরেও সরকারের অহেতুক সমালোচনা করছে তারা।

লকডাউন বাস্তবায়ন নিয়ে বিভ্রান্তি প্রসঙ্গে তিনি বলেন, ভাইরাসের বিবর্তনের কারণেই সরকার নানা পদক্ষেপ নিচ্ছে। কিন্তু জনগণ ঠিকমতো স্বাস্থ্যবিধি না মানায় সংক্রমণ বাড়ছে। এ কারণেই সরকার কঠোর হচ্ছে, ব্যত্যয় ঘটলে ব্যবস্থা নেবে। এছাড়া মন্ত্রী বলেন, সেনাবাহিনী যেখানে প্রয়োজন, সেখানে সহযোগিতা করবে।

তিনি আরও বলেন, এখন খালেদা জিয়া দেশে অত্যন্ত সুচিকিৎসা পেয়েছেন। যে কারণে তিনি করোনায় আক্রান্ত হওয়ার পরও সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তিনি যদি সুচিকিৎসা না পেতেন, তাহলে তিনি সুস্থ হতেন না এবং বাড়ি ফিরেও যেতে পারতেন না। সরকার তার পছন্দ অনুযায়ী হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেছে। পছন্দের ডাক্তাররাই তার চিকিৎসা দিয়েছে।’

এখন খালেদা জিয়ার প্রতি সরকার বিশেষত প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মহানুভবতা দেখিয়েছেন, তার জন্য বিএনপির তো সরকারকে ধন্যবাদ দেয়া প্রয়োজন। তিনি আদালত থেকে জামিন পাননি, খালাসও পাননি, এরপরও তিনি জেলখানার বাইরে আছেন এবং সমস্ত সুযোগ-সুবিধা ভোগ করছেন, বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, তাদের দলের নেতা মুচলেকা দিয়েছিলেন যে কখনো রাজনীতি করবেন না। সেই মুচলেকা দিয়ে পলাতক আছেন। যাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন পলাতক অবস্থায় আছেন, তাদের দলের মহাসচিব কখন পালাতে পারেন সেই আশঙ্কা থেকেই হয়ত তিনি এ কথাগুলা বলেছেন।

তিনি আরও বলেন, মির্জা ফখরুল ইসলামের এসব কথাবার্তা আমরা বহু আগে থেকেই শুনে আসছি, আসলে মানুষ হাসে। এই কথাগুলো মানুষের হাসির উদ্বেগ করে। বিএনপির এই কথাগুলো কৌতুকের মতো মনে হচ্ছে। যাদের চেয়ারপারসন নিজেই পলাতক, সেই দলের মহাসচিব মধ্যে সব সময় পলায় পলায়, সেই কথাটাই ঘুরপাক খায়।

সরকারের উদাসীনতায় মগবাজারের বিস্ফোরণের ঘটনা ঘটেছে বিএনপি মহাসচিবের এমন অভিযোগের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ ঘটনা ঘটেছে। এটি একটি দুর্ঘটনা। আমাদের দেশে গ্যাস সিলিন্ডার ব্যবহারের পর থেকে বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটেছে। এটির মধ্যেও রাজনীতি নিয়ে আসা, সরকারকে নিয়ে আসা…। টায়ার ব্লাস্ট হলেও কখন যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব বলে বসেন সরকারের উদাসীনতার কারণে ঘটেছে, আমি সেই চিন্তাই এখন করছি।