Home বিনোদন ভিন্ন রূপ নিয়ে হাজির শামীম হাসান সরকার

ভিন্ন রূপ নিয়ে হাজির শামীম হাসান সরকার

SHARE

ঢাকা, ২৯ জুন- সময়ের জনপ্রিয় অভিনেতা শামীম হাসান সরকার। যেকোনো চরিত্রেই নিজেকে মানিয়ে নিতে পারেন তিনি। প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের মানুষের চরিত্রে অভিনয় করেছেন শামীম।

সম্প্রতি সাভার ও তেজগাঁওয়ে তিনদিন ধরে নাম চূড়ান্ত না হওয়া এই নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। এটির নির্মাতা মুহাম্মদ মিফতা আনান।

নাটকটি প্রসঙ্গে শামীম হাসান সরকার বলেন, গল্পে আমি ছেলে হয়ে জন্মাই। আমার নাম থাকে নয়ন। একটা সময় জানা যায় আমি ছেলে নই, তৃতীয় লিঙ্গের মানুষ। তখন নামটিও বদলে যায়। নয়ন থেকে হয়ে যাই নেয়না। নাটকটির মাধ্যমে বিনোদনের পাশাপাশি একটি গুরুত্বপূর্ণ মেসেজ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, “তৃতীয় লিঙ্গের মানুষ সাজার জন্য মেকআপ নেওয়াটা ছিল বেশ চ্যালেঞ্জিং। কারণ জীবনে কখনো এই চরিত্র করিনি। আমাকে যিনি মেকআপ করিয়েছেন তিনি ‘কমন জেন্ডার’ সিনেমাসহ আরও বড় বড় কাজ করেছেন। শাড়ী, চুড়ি, ব্লাউজ সব ঠিক রেখে অভিনয় করাটা এত সহজ ছিল না। প্রথম দিন ঠিকভাবে চরিত্র ঢুকতেও পারিনি। তবে পরের দুই দিন যেভাবে চেয়েছি সেভাবেই কাজটি করতে পেরেছি।’

তৃতীয় লিঙ্গের মানুষ সাজতে সহযোগিতা করার জন্য জোবায়ের জাহিদ, কে এ আমিন, মাহাফুজ মুন্না প্রমুখের কাছে কৃতজ্ঞতাও প্রকাশ করেন শামীম হাসান সরকার।

এতে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, শহীদুজ্জামান সেলিম, ফরহাদ লিমন প্রমুখ। আগামী ঈদেই নাটকটি দেখতে পাবেন দর্শক।