Home খেলা জার্মানির বিদায়ঘণ্টা বাজিয়ে শেষ আটে ইংল্যান্ড

জার্মানির বিদায়ঘণ্টা বাজিয়ে শেষ আটে ইংল্যান্ড

78
0
SHARE

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের রাউন্ড অব সিক্সটিনের খেলায় দুই বিশ্বচ্যাম্পিয়নদের লড়াইয়ে শেষ পর্যন্ত জার্মানিকে ২-০ গোলে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড জাতীয় ফুটবল দল। এদিন ম্যাচে রহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় গোল করে দলকে জয়ের উপহার দেন দলীয় অধিনায়ক হ্যারি কেইন।

জার্মানি-ইংল্যান্ড মধ্যকার হাইভোল্টেজ ম্যাচে শুরু থেকেই গতির খেলা দেখতে পেয়েছে ফুটবলবিশ্ব। আক্রমণ আর পাল্টা আক্রমণে দুদলের রক্ষণভাগকে ব্যস্ত রাখে উভয় দলের আক্রমণভাগের ফুটবলাররা। কিন্তু ভুড়ি ভুড়ি আক্রমণের পরও গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই।

১৬ মিনিটেই এগিয়ে যেতে পারত তারা। সুযোগ পেয়ে গিয়েছিলেন স্টারলিং। মাঝখান থেকে উঠে এসে সরাসরি গোলে শট করেন তিনি। বাঁ দিকে ঝাঁপিয়ে বল বাইরে বের করে দন নয়্যার। ৩২ মিনিটে সুযোগ পায় জার্মানি। কাই হাভাৎসের থ্রু থেকে টিমো ওয়ার্নার বল ধরলে সামনে কোনও ডিফেন্ডার ছিলেন না। এগিয়ে এসে কোন ছোট করে তাঁর শট বাঁচান পিকফোর্ড। প্রথমার্ধ শেষ হয় গোলশন্য ব্যবধানেই।

বিরতির পর মাঠে নেমে গোল পেতে প্রায় ২৫ মিনিট অপেক্ষা করতে হয়েছে সাউদগেটের শিষ্যদের। ৭৫তম মিনিটের খেলায় গোল করে দলকে এগিয়ে নেন রহিম স্টার্লিং। এ সময় প্রথমে তিনি কেইনকে বল বাড়িয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে পড়েন। এর ফাঁকে কেইন ও জ্যাক গ্রিলিশ হয়ে বাঁ দিকে বল পেয়ে গোলমুখে ক্রস বাড়ান লুক শ। আর গোলমুখে সাইড-ফুট শটে বল জালে পাঠান ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার।

ম্যাচে পিছিয়ে পড়ায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে চারবারের বিশ্বচ্যাম্পয়নরা। কিন্তু বারবার প্রতিপক্ষের ডি-বক্সের কাছাকাছি গিয়ে হতাশই করেছেন টমাস মুলাররা। উল্টো ৮৫তম মিনিটে আরো একটি গোল খেয়ে বসে জোয়াকিম লর শিষ্যরা।

এসময় বুকায়ো সাকার বদলি গ্রিলিশের দারুণ ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন ইংল্যান্ড অধিনায়ক। জার্মান বাধা টপকে শেষ আটে ওঠার উল্লাসে ফেটে পড়ে পুরো ওয়েম্বলি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড।