Home আন্তর্জাতিক ডিসেম্বরের মধ্যেই ১০ কোটি ভ্যাকসিন আসবে : স্বাস্থ্যমন্ত্রী

ডিসেম্বরের মধ্যেই ১০ কোটি ভ্যাকসিন আসবে : স্বাস্থ্যমন্ত্রী

79
0
SHARE

কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মডার্নার ১২ লাখ ভ্যাকসিন এবং বাংলাদেশ বিমানে বেইজিং থেকে বাণিজ্যিকভাবে কেনা ১০ লাখ ভ্যাকসিনসহ মোট ২২ লাখ ভ্যাকসিন দেশে এসে পৌঁছেছে শুক্রবার (২ জুলাই) রাতে।

শুক্রবার রাত সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইন্সে কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মডার্নার ১২ লাখ ডোজ ভ্যাকসিন গ্রহণ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি, আজকে আমরা ১৩ লাখ ভ্যাকসিন গ্রহণ করলাম। আরও ১২ লাখ ডোজ ভ্যাকসিন সকালে এসে পৌঁছাবে। আশা করছি, বিভিন্ন উৎস থেকে ডিসেম্বরের মধ্যে ১০ কোটি করোনার ভ্যাকসিন দেশে আসবে।’

টিকার সংকটে দেশে গণ টিকাদান কর্মসূচিতে ছন্দপতনের কথা তুলে ধরে জাহিদ মালেক বলেন, আমরা জোরেশোরে শুরুর পরও কাঙ্ক্ষিত ভ্যাকসিন না পাওয়ায় তা ধরে রাখতে পারিনি। আশা করছি ভ্যাকসিনের আর কোনো অভাব হবে না। আমরা বিভিন্ন রাষ্ট্রের কাছ থেকে পাচ্ছি, আগামীতে আরও পাব। ডিসেম্বরের মধ্যে ১০ কোটি ভ্যাকসিন আসবে, যা ৫ কোটি মানুষকে দেওয়া যাবে।

বিমানবন্দরে ভ্যাকসিন গ্রহণের সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমসহ অনেকে।