Home খেলা ইউরোর সেমিফাইনালে ইতালির বিপক্ষে মাঠে নামবে স্পেন

ইউরোর সেমিফাইনালে ইতালির বিপক্ষে মাঠে নামবে স্পেন

83
0
SHARE

ইউরো কাপের প্রথম সেমিফাইনালে আজ দুই জায়ান্ট ইতালি ও স্পেনের লড়াই। দুর্দান্ত ফর্মে থাকা ইতালির সামনে স্পেন। লড়াইটা দুই জায়ান্টের, টক্করটা দুই মাস্টারমাইন্ডের।

সুপারস্টারে ভরা দুই দল ইতালি আর স্পেন। বাঘে সিংহে লড়াইটা তাই জম্পেশ। ফর্মের বিচারে ইতালিয়ানরা এগিয়ে, জিতেছে এখন পর্যন্ত খেলা ৫ ম্যাচের সবটিতেই। অন্যদিকে, স্প্যানিশরা অতটা ধারাবাহিক নয়। ওয়েম্বলিতে হেভিওয়েট ম্যাচটি শুরু রাত ১টায়।

গেল তিন আসরেই নকআউটে দেখা হয়েছে দুই দলের। ২০০৮ আর ২০১২তে ইউরো জয়ের পথে ইতালির বাধা পেরিয়েছে স্পেন। গেলবার শোধ নিয়েছে ইতালি, বিদায় দিয়েছে স্প্যানিশদের।

মানচিনির ইতালি স্রেফ উড়ছে। ইউরোপিয়ান কম্পিটিশনে টুর্নামেন্ট আর কোয়ালিফাইং মিলিয়ে প্রথম দল হিসেবে জিতেছে টানা ১৫ ম্যাচ। এই ইউরোতেও ৫ ম্যাচের সবগুলোতেই জিত। শুধু তাই না, সব প্রতিযোগিতা মিলিয়ে ২০১৮তে শেষবার পর্তুগালের কাছে হেরেছিল ইতালি, এরপর জিতেছে টানা ১৩টা ম্যাচ।

ইনসিনিয়া-ইম্মোবিলে-কিয়েসাদের নিয়ে ইতালিয়নরা সাজিয়ে বসেছে অ্যাটাকিং ফুটবলের পসরা। তবে আক্রমণে মন দিতে গিয়ে ওরা স্বকীয়তা হারায়নি। বিখ্যাত ইতালিয়ান ডিফেন্সে ফাটল ধরতে দেয়নি কিয়েলিনি-বনুচ্চিরা। স্পিনাজ্জোলা ছাড়া মানচিনির দলে সবাই ফিট।

এদিকে লুইস এনরিকের স্পেন সেমিতে উঠলেও যাত্রাপথটা মসৃণ ছিল না। গ্রুপে প্রথম দুই ম্যাচ ড্র। পরের দুই খেলায় আবার স্পেন প্রতিপক্ষের জালে দিয়েছে ১০ গোল। কোয়ার্টারে সুইজারল্যান্ডের সঙ্গে ম্যাচে আবার পড়তি ফর্ম, সেমিতে উঠেছে পেনাল্টি শুটআউটে ভর করে। সারবিয়ার আছে চোট, লাপোর্তেও পুরো ফিট নন। তাদের জায়গায় দলে ঢুকতে পারেন ড্যানি ওলমো আর এরিক গার্সিয়া।