Home জাতীয় আজ রাত থেকেই চলবে দূরপাল্লার বাস

আজ রাত থেকেই চলবে দূরপাল্লার বাস

79
0
SHARE

করোনা ভাইরাস সংক্রমণ রোধে জারি করা লকডাউন শিথিল করায় আগামী ১৫ জুলাই থেকে গণপরিবহন চলার কথা থাকলেও বুধবার (১৪ জুলাই) রাত থেকেই দূরপাল্লার বাস চলবে বলে জানা গেছে।

বুধবার রাজধানীর গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, টিকিট কাউন্টার খুলে অনেকে টিকিট বিক্রি করছেন। এছাড়া, চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার এনায়েত উল্যাহ বলেন, বুধবার রাত থেকেই ঢাকা থেকে ছেড়ে যাবে দূরপাল্লার বাস। আগামীকাল বৃহস্পতিবার থেকে চলবে সিটি সার্ভিস থেকে শুরু করে সব ধরনের গণপরিবহন।

সাকুরা পরিবহনের কাউন্টার মাস্টার মোহাম্মদ হাবিব বলেন, আজ রাত থেকেই বাস ছাড়া হবে। তবে কতজন যাত্রী নিয়ে বাস ছাড়বে সেটা এখনো ঠিক হয়নি। মালিক পক্ষ থেকে এ বিষয়ে আজ বিকেলে নির্দেশনা আসবে।

তিনি বলেন, ঈদের সময় অর্ধেক যাত্রী নিয়ে বাস ছাড়লে ক্ষতি হয়। কারণ যাত্রী নিয়ে ঢাকা ছাড়লেও আসতে হয় খালি। একটা গাড়ি রাস্তায় নামলে বা ঢাকা থেকে বরিশাল গেলে খরচ হয় ১৬ থেকে ১৮ হাজার টাকা। কিন্তু অর্ধেক যাত্রী নিয়ে গেলে আসে ১৬ হাজার টাকা।

ঢাকা থেকে কক্সবাজার রুটের রিল্যাক্স পরিবহনের কাউন্টার মাস্টার মালেক হোসেন বলেন, আমাদের বাস আজ রাত থেকেই ছেড়ে যাবে। আপাতত অর্ধেক যাত্রী নিয়েই বাস ছাড়বে। মালিকপক্ষ থেকে পরবর্তী নির্দেশনা আসলে আমরা সেই অনুযায়ী বাস ছাড়বো।